বুধবার আবারও নতুন করে ১১২ জনকে প্রাথমিকে চাকরির নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)। পুজোর আগে তাদের চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হল।মূলত বুধবার আদালতে এই সংক্রান্ত মামলায় শুনানি হয়। এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ জানায়, ২৮ সেপ্টেম্বরের মধ্যে আরও ১১২ জনকে প্রাথমিক শিক্ষকের (primary Tet) চাকরি দিতে হবে।

২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগের টেটের (Primary TET) পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। ওই বছরই পরীক্ষা দিয়েছিলেন ১১২ জন পরীক্ষার্থী। কিন্তু ২০১৬ সালে ফল প্রকাশ হলে দেখা যায় তাঁরা টেট পাশ করেননি। স্বাভাবিকভাবেই সেই সময় চাকরি পাননি তাঁরা। ওই পরীক্ষার্থীদের অভিযোগ, পর্ষদের প্রশ্নে ভুল ছিল। ওই ৬ নম্বরের জন্য চাকরি পাননি তাঁরা।আদালতের এই নির্দেশের পর মামলাকারীর আইনজীবী সুদীপ্ত বলেন, ‘‘এর আগে আমরা দেখেছি, বেআইনি ভাবে যাঁরা চাকরি পেয়েছিলেন, আদালত তাঁদের চাকরি বাতিল করেছিল। এখন সেই আদালতই যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার ব্যবস্থা করছে।’’

উল্লেখ্য,এর আগে গত সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ২৩ জন চাকরিপ্রার্থীর নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দেন। তিনি জানান, আগামী ২৩ দিনের মধ্যে তাঁদের চাকরির বন্দোবস্ত করতে হবে। শূন্যপদ না থাকলে তা তৈরি করে চাকরি দিতে হবে। চাকরিপ্রার্থীরা চাকরি পেলেন কিনা, তা আগামী শুনানিতে আদালতকে জানাতে হবে। সোমবারের পর মঙ্গলবারও ৫৪ জনকে নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছিল। এরপর বুধবার ১১২ জনের নিয়োগের ক্ষেত্রেও একই রায় দিলেন বিচারপতি।

 

আরো পড়ুন:Abhijit Gangopadhyay:আরও ৫৪ জন টেট উত্তীর্ণকে নিয়োগের নির্দেশ হাইকোর্টের!