বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে। ঘি-তে প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিড রয়েছে যা ত্বকের কোষগুলিতে হাইড্রেশন প্ররোচিত করে, এইভাবে ত্বককে ময়শ্চারাইজ করে। এটি এমন এক ধরনের তেল যা শরীরের গভীরতম স্তরগুলিতে প্রবেশ করতে অন্যান্য পুষ্টি এবং ভেষজ উপাদানগুলির সাথে বন্ধন করতে পারে।

 

 

ত্বক ফর্সা এবং উজ্জ্বল করার জন্য ঘি ব্যবহার করা শক্তিশালী। ঘি দিয়ে ফেস মাস্ক অত্যন্ত কার্যকর।সমপরিমাণ জল ও ঘি দিয়ে বেসন মিশিয়ে নিন। • একটি পেস্ট তৈরি করুন এবং এটি মুখে এবং ঘাড়ে সমানভাবে লাগান।এই ড্রাই ফেস মাস্কটি 15 মিনিটের জন্য রেখে দিনঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

 

 

 

চোখের নিচে ক্রিম এবং সিরাম ব্যবহার করে ক্লান্ত? এখানে এমন কিছু আছে যা অবশ্যই কাজ করবে। চোখের নিচে এবং চোখের পাতায় ঘি লাগান। প্রতি রাতে এটি করুন এবং পরের দিন সকালে ধুয়ে ফেলুন। এবং নিস্তেজ, ক্লান্ত চোখ এবং ব্ডার্ক সার্কেল থেকে মুক্তি পান।

 

চামচ খাঁটি ঘি, 1 চামচ মধু, ½ চামচ হলুদ এবং ½ চামচ চন্দন পেস্ট মিশিয়ে আপনার মুখে লাগান৷ মাস্কটিকে অনুমতি দিন৷ আপনার ত্বকে 10 মিনিটের জন্য সেট করুন এবং উষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এর পরের কয়েক ঘন্টার জন্য আপনাকে কোনও ময়েশ্চারাইজার লাগাতে হবে না।ত্বক উজ্জল আর কালো দাগ দূর করবে

Image source-google