আরও একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মস্তিষ্কপ্রসূত রাজ্যের তিনটি প্রকল্প স্বীকৃতির দুয়ারে। জানা যায় বাংলার তিন সরকারি প্রকল্প দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের প্রযুক্তি সভা ২০২২- পুরস্কারের জন্য মনোনিত হয়েছে।

পশ্চিমবঙ্গ সরকারের প্রকল্পগুলির পুরস্কার প্রাপ্তির খবর প্রকাশ্যে আসার পর শুক্রবার টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লেখেন, “জেনে খুশি হয়েছি পশ্চিমবঙ্গ সরকারের প্রকল্প দুয়ারে ত্রাণ, দুয়ারে সরকার, মাইনর মিনারেল অনলাইন সাপ্লাই চেন ম্যানেজমেন্ট সিস্টেম এবং স্টেট এক্সাইজ সাপ্লাই চেন ম্যানেজমেন্ট সিস্টেম ইন্ডিয়ান এক্সপ্রেস গ্রুপের প্রযুক্তি সভা পুরস্কার ২০২২-এর জন্য নির্বাচিত হয়েছে। সবাইকে অভিনন্দন!”

 

তবে রাজ্য সরকারের প্রকল্পের পুরস্কার প্রাপ্তি এই প্রথমবার নয়। এর আগেও দেশ তো বটেই আন্তর্জাতিক মঞ্চে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে পশ্চিমবঙ্গের প্রকল্প। খোদ রাষ্ট্রপুঞ্জ থেকে পুরস্কার আদায় করেছে ‘কন্যাশ্রী’। এর পাশাপাশি রূপশ্রী, সবুজ সাথী, দুয়ারে সরকারের মতো প্রকল্পগুলি একাধিক জায়গা থেকে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে। সেই পথে হেঁটে আরও একবার পুরস্কৃত হচ্ছে পশ্চিমবঙ্গ সরকারের একাধিক প্রকল্প।

 

আরো পড়ুন:Mamata Banerjee:কোনো ফাইল সই করার আগে সতর্ক থাকার নির্দেশ মমতার!