এবার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার পাশে দাঁড়ালেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)।মূলত অভিযোগ ওঠে প্রাথমিক শিক্ষক পদে অনুব্রত কন্যা সুকন্যার নিয়োগ নিয়ম মেনে হয়নি।আর সেই অভিযোগ কলকাতা হাই কোর্টে অভিযোগ জমা পড়তেই বৃহস্পতিবার তলব করা হল সুকন্যা সহ ছয় জনকে।অবশ্য পরে সেই মামলা খারিজ করে দেন বিচারপতি।তবে অনুব্রত কন্যাকে এইভাবে হেনস্থা করা নিয়ে এবার মুখ খুললেন কুণাল ঘোষ।

এদিন কুনালবাবু বলেন,”আমরা কাউকে সমর্থন করছি না, কারও বিরোধিতাও করছি না।তবে আমরা মনে করি, যে ভাবে কয়েক জনকে সামাজিক হেনস্থার শিকার হতে হল, তা কাম্য নয়। ওঁরা কেউ আত্মপক্ষ সমর্থনের সুযোগও পেলেন না।”

সুকন্যা প্রসঙ্গে তার মন্তব্য,”আমরা আদালত ও বিচারপতিদের পূর্ণ সমর্থন করি। গত কাল থেকে একতরফা প্রচার চলেছে এক তরুণীকে কেন্দ্র করে। পুলিশ সুপারকেও বলেছিলেন নিয়ে আসতে। কিন্তু তাদের পেশ করতে দেওয়া হল না। কোথাও না কোথাও অতিসক্রিয়তার কারণ হয়ে দাঁড়িয়ে যাচ্ছে মিডিয়া ট্রায়াল। আজ যেটা গ্রহণযোগ্য হচ্ছে না। গতকাল সেটা গ্রহণযোগ্য ছিল। এরা গতকাল আত্মপক্ষ সমর্থনের সুযোগ পেলেন না। যে হলফনামার ভিত্তিতে এই হাজিরা। গতকাল এত গুরুত্ব ছিল যে পুলিশ দিয়ে নিয়ে আসা হল। আর আজ গুরুত্বহীন হয়ে গেল। সামাজিক ভাবে অপদস্থ করার পরিস্থিতি করে দেওয়া হল। এটা কাম্য নয়।”

তিনি আরও বলেন,”গতকাল এক তরুণীকে কেন্দ্র করে তিরবিদ্ধ হলেন। তিনি কাগজ নিয়েই এলেন। যদিও ব্যাখ্যা দেওয়ার সুযোগ পেলেন না। সার্টিফিকেট আছে না নেই, তা আদালত দেখতে পারত। আদালতই তো শেষ কথা। আদালতের বিচার বা এজেন্সির তদন্তের আগে সামাজিক সম্মানহানির পরিবেশ তৈরি করে দেওয়াটা দূর্ভাগ্যজনক।”

 

আরো পড়ুন:Kunal Ghosh:’জেলে গিয়ে দেখুন,কেমন লাগে’ বিস্ফোরক কুণাল!