কোভিড সংক্রমণ(Covid 19) এক লাফে বৃদ্ধি পাচ্ছে রাজ্যে। গত শনিবার পর্যন্ত রাত দৈনিক আক্রান্তের সংখ্যা মাত্র ৩১ ছিল। এই সংখ্যাটা এক সপ্তাহের মধ্যে বেড়ে হয়েছে ১৩৯। গত ২৪ ঘন্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।

শুধু দৈনিক আক্রান্তের (Covid 19)সংখ্যাই নয়, দৈনিক সংক্রমণের হারও বৃদ্ধি পেয়ে পৌঁছে গেছে ২ শতাংশের কাছে। রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে কোন কোভিড রোগীর মৃত্যু হয়নি।

গত মার্চ মাসের পর থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা একশোর নীচে ছিল। কিন্তু হঠাৎ করে চলতি মাসে রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা আবার বৃদ্ধি পাওয়ায় চিন্তিত স্বাস্থ্য দপ্তর। গতকাল অর্থাৎ শুক্রবার রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০৭।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুসারে সেই সংখ্যাটা বেড়েছে। অর্থাৎ গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে ১৩৯ জন করোনা আক্রান্ত(Covid 19) হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৬৬২ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে করোনা সংক্রমিত হয়েছেন ২০,২০,১৭৩ জন।

অন্যদিকে রাজ্যের দৈনিক সংক্রমণের হার গত চারদিন ধরে এক শতাংশের বেশি লক্ষ্য করা গেছে। গত ২৪ ঘন্টায় দৈনিক সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে হয় ১.৮২ শতাংশ।