এসএসসিতে দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে তলব করার পর থেকেই রাজ্য-রাজনীতি সরগরম হয়ে ওঠে। এরই মধ্যে আবার এক নতুন ট্যুইস্ট দেখা গেল। যে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার প্রসঙ্গ বারবার এড়িয়ে গিয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।সেই সিবিআই দফতরে হাজিরা দিতেই এবার নিজে থেকে ইচ্ছা প্রকাশ করেছেন কেষ্ট।৬ বার তলব এড়ানোর পরে আজ অবশেষে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হয়েছিলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল।

 

আর ৯ টা ৫০ মিনিটে নিজাম প্যালেসে পৌঁছান অনুব্রত মণ্ডল। নিজাম প্যালেসে তাঁকে বুকে হাত দিয়ে ঢুকতে দেখা যায়।তবে সূত্রের খবর তিন দফা জিজ্ঞাসাবাদ শেষে কেষ্ট দা’র গাড়ির এসএসকেএমে গিয়ে পৌছায়। এর আগের এতবার তলব এড়িয়েছেন তিনি শারীরিক অবস্থার কথা বলেই।শেষ বারে বোলপুর থেকে কলকাতা এসেছিলেন হাজিরা দিতেই, কিন্তু হাজিরার দিনেই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁর গাড়ি পৌঁছে গিয়েছিল এসএসকেএমে। জানা যায় সকাল ১০ টা বেজে ১০ মিনিটে শুরু হয়েছিল অনুব্রত মণ্ডলের জিজ্ঞাসাবাদ। দুপুর ২ টোয় নিজাম প্যালেস থেকে বের হয় অনুব্রত মন্ডলের কনভয়।এদিন ৩৬ টি প্রশ্ন করা হয়েছে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)।

যে উত্তর দিয়েছেন অনুব্রত মণ্ডল সেই বয়ান অন্য তথ্যের সঙ্গে মিলিয়ে দেখা হবে। তারপর সিবিআই তার পরবর্তী পদক্ষেপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে। প্রথম দফায় অনুব্রত মণ্ডলের লিখিত বয়ান সংগ্রহ করা হয়েছে। তার এক কপি দিল্লিতে পাঠানো হয়েছে।এদিন তদন্তকারীদের সম্পূর্ন সহযোগিতা করেছেন অনুব্রত মণ্ডল। আজ দুপুর ২ টোর পর তাঁর রুটিন চেকআপ রয়েছে এসএসকেএম হাসপাতালে, সিবিআই আধিকারিকদের জানিয়েছিলেন অনুব্রত মণ্ডল। জানিয়েছিলেন, আজ দুপুর দুটোর পর তাঁকে যেতে হবে ডাক্তারের কাছে, অ্যাপোয়েন্টমেন্ট রয়েছে। তাই দুটোর আগেই তাঁকে ছেড়ে দেয়ার আর্জি জানান তিনি। সেইমত ছেড়ে দেওয়া হলো অনুব্রত মণ্ডলকে। তবে, আজকের জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া অসম্পূর্ণ থেকে গেছে। পুরোপুরি জিজ্ঞাসাবাদ হয়নি। তাই আবার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

 

আরো পূরণ:Anubrata : আজ সিবিআই-এর মুখোমুখি হচ্ছেন অনুব্রত মণ্ডল