বাস্তবে বদলে যাওয়া এই আবহাওয়া, পরিবেশের দূষণ, অভ্যন্তরীণ নানা সমস্যার কারণে চুল রুক্ষ শুষ্ক আর নির্জীব হয়ে যেন অভ্যাস দাঁড়িয়েছে। কিন্তু ঘরোয়া পদ্ধতিতে কিছু উপায় অবলম্বন করলেই পেতে পারেন শোন তোর নরম এবং সিল্কি চুল। চুলে ব্যবহার করুন অলিভ অয়েল।এই তেলে থাকা ভিটামিন এবং ট্রেস এলিমেন্টগুলিও চুল পরিবর্তনের প্রক্রিয়ায় অবদান রাখে। এইভাবে, ভিটামিন এ চুলকে চকচকে এবং সিল্কি করে তোলে, যখন ফসফরাস তার রঙকে পরিপূর্ণ করে।

 

ভিটামিন ই চুল পড়া বন্ধ করার পাশাপাশি চুলের বৃদ্ধিও ঘটায়।হাফ কাপ অলিভ অয়েলের সঙ্গে দুই চামচ মধু এবং একটি ডিমের কুসুম ভালো করে মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। এই প্যাকটি চুল্র লাগিয়ে তা ২০ মিনিট রেখে দিন। এরপর কুসুম গরম পানি ফিয়ে ধুয়ে ফেলুন।

 

শ্যাম্পু করার পর হাতের তালুতে কয়েক ফোঁটা অলিভ অয়েল( Olive oil) নিয়ে ভালো করে দুই হাতে ঘষে ফেলুন। তারপর চুলের ডগা থেকে মাথা অব্দি ভালোভাবে লাগান।এটি চুলের কন্ডিশনারের কাজ করবে।

 

একটি ডিমের কুসুমের সাথে ২ টেবিল চামচ অলিভ অয়েল, ৫ ফোঁটা লেবুর রস মেশান। চুলে ১৫ মিনিট লাগিয়ে রাখুন তারপর ধুয়ে ফেলুন। আপনার চুল হয়ে উঠবে নরম আর উজ্জ্বল।

 

অলিভ অয়েলের( Olive oil)সাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে তা দিয়ে মাথায় ও চুলের গোড়ায় ভালো করে মাসাজ করতে হবে ৷তারপর কুসুম গরম পানি দিয়ে গোসল করে ফেলুন। এইভাবে বেশ কয়েকবার অলিভ অয়েল ব্যবহারের পর আপনার চুলে খুশকি একদম দূর হয়ে যাবে।

Image source-google