এপ্রিলের মাঝামাঝি সময় থেকেই দেশে করোনা গ্রাফ আবারো ঊর্ধ্বমুখী। তারই মধ্যে পশ্চিমবঙ্গের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও দুশ্চিন্তা বাড়িয়ে বৃদ্ধি পাচ্ছে দৈনিক সংক্রমণ। আর সেই কারণেই আগামীকাল নবান্নে জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)।

আগামীকাল অর্থাৎ বুধবার বিকেলে সাড়ে তিনটে নাগাদ নবান্নে একটি জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের স্বাস্থ্যসচিব, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, এবং জেলা শাসকরা।

স্বাস্থ্য দফতর ইতিমধ্যেই জানিয়েছে গত ২৪ ঘন্টায় রাজ্যে ৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যেই সংখ্যাটা আগের দিন ছিল ২১। অর্থাৎ দ্বিগুণ হারে দৈনিক সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে রাজ্যে। সেই কারণেই আগামীকাল জরুরি বৈঠক করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। চিকিৎসক এবং বিশেষজ্ঞরা জানিয়েছেন করোনা বিধি না মেনে চললে দেশে খুব শীঘ্রই চতুর্থ ঢেউ আছড়ে পড়তে চলেছে।

রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। এর আগেও বহুবার মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান কোভিড পরিস্থিতির মোকাবিলায় রাজ্যের বিভিন্ন হাসপাতালের অবস্থা, সেখানকার অক্সিজেন সরবরাহ কিভাবে করা হচ্ছে, সেখানকার করোনা পরীক্ষার হাল কিরকম এইসব বিষয়ে স্বাস্থ্য আধিকারিকদের সাথে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী।

করোনা মোকাবিলায় হাসপাতালে ভূমিকা ছাড়াও টিকাকরণ নিয়েও কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি দিয়ে আসা ঘূর্ণিঝড় অশনি নিয়েও বুধবারের বৈঠকে আলোচনা হতে পারে। ঘূর্ণিঝড় নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার।