ধেয়ে আসছে ঘূর্ণিঝড় অশনি। ইতিমধ্যেই একাধিক জেলায় শুরু হয়ে গিয়েছে ঝড়-বৃষ্টি। তার জেরে একাধিক জায়গায় বিদ্যুত্‍ বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে।আর তা রুখতে বিশেষ সতর্কতা জারি করল দমকল মন্ত্রী সুজিত বোস (Sujit Bose)।

 

ঠিক কি বললেন মন্ত্রী? জানা যায় মঙ্গলবার দমকল মন্ত্রী তার আধিকারিকদের নিয়ে বিকাশ ভবনের দমকল দফতরে একটি মিটিং করেন।এরপর মিটিং শেষে সুজিত বোস (Sujit Bose) জানান,রাজ্যে প্রায় ১৫৪ টি ফায়ার স্টেশনকে এলার্ট করা আছে।সব থেকে বেশি জোর দেওয়া হয়েছে কোস্টাল এলাকায় যে ফায়ার স্টেশন গুলো আছে।সেগুলোকে আমরা বলেছি ভালো করে ব্যবস্থা নিতে।যা যা ইকুবমেন্ট থাকা দরকার সেগুলো সেখানে দেওয়া হয়েছে।২৪ ঘন্টা নজরদারি রাখতে বলেছি।লালবাজারের সাথে আমাদের যে কন্ট্রোল রুম আছে তার সাথে আমাদের যোগাযোগ রয়েছে।আমরা সব রকম ব্যবস্থা নিয়ে তৈরি আছি।আগুন ছাড়াও কোথাও জল জমে গেলে পাম্পের সাহায্য লাগে।তাই আমাদের নিজস্ব যে পাম্পের ব্যবস্থা আছে সেই পাম্প আমরা তৈরি রেখেছি।১৬০ এর ওপর পাম্প আমরা ডেপ্লয়ড করে দিয়েছি।নিজস্ব কন্ট্রোল রুম আটটি জায়গায় আছে।সেখানেই যোগাযোগ করা যাবে।

 

এছাড়াও তিনি এদিন বলেন,ফায়ার স্টেশন নাম্বারে যোগযোগ করতে পারা যাবে।এবং কোস্টাল এলাকায়ও ফায়ার স্টেশন রয়েছে সেখানের নাম্বারেও যোগাযোগ করা যাবে।

 

 

আরো পড়ুন:Sujit Bose:তারাপীঠে পুজো দিলেন দমকল মন্ত্রী সুজিত বোস