প্রচণ্ড গরমে নাজেহাল ছিল রাজ্যবাসী। কিন্তু শনিবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গ জুড়ে ঝড়-বৃষ্টিতে কিছুটা স্বস্তি পেয়েছে রাজ্যবাসী। শনিবার সন্ধ্যায় বছরের প্রথম কালবৈশাখী দক্ষিণবঙ্গে আছড়ে পড়ে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিন ও থাকবে এমনই আবহাওয়া(Weather)।

বছরের প্রথম কালবৈশাখী অসহ্য গরম থেকে মুক্তি দিয়েছে রাজ্যবাসীকে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে আগামী বুধবার পর্যন্ত রাজ্যে এমনই আবহাওয়া(Weather) থাকতে পারে। অর্থাৎ কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে বুধবার পর্যন্ত দফায় দফায় ঝড় বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে পশ্চিম ভারত থেকে এরাজ্যে পূবালী হাওয়া ডুকছে। তাই জন্য বজ্রগর্ভ মেঘ সৃষ্টি হয়েছে এবং তার জেরেই হচ্ছে এই বৃষ্টিপাত(Weather)। গত কয়েকদিন ধরে তাপপ্রবাহের যে সর্তকতা জারি করেছিল আবহাওয়া দপ্তর তা আর নেই। বরং আবহাওয়া দপ্তর বলছে আগামী কয়েকদিন কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে ঝড় বৃষ্টি চলবে।

প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরে তীব্র গরমে নাজেহাল ছিলেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। কিছু কিছু জায়গার তাপমাত্রা ৪০ ডিগ্রী ছাড়িয়ে গিয়েছিল। তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছিল জেলায় জেলায়। এমনকি প্রচন্ড গরমের জেরে স্কুল এবং কলেজগুলিতে গরমের ছুটি এগিয়ে আনা হয়। তবে শনিবার সন্ধ্যায় ঝড়-বৃষ্টিতে অসহ্য গরম থেকে বেশ কিছুটা মুক্তি পেয়েছে দক্ষিণবঙ্গবাসী।