আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক শ্রম দিবস।তাই আজ সকালেই আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মে দিবস উপলক্ষ্যে রবিবার একটি টুইট করেন মুখ্যমন্ত্রী। দেশ-বিদেশ তথা বাংলার সমস্ত শ্রমিকদের ‘‌সাথী’‌ বলে টুইটে উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

ঠিক কী লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী?‌ আজ, রবিবার টুইট করে মুখ্যমন্ত্রী লেখেন, ‘‌আন্তর্জাতিক শ্রমিক দিবসের শুভেচ্ছা। আমরা আমাদের শ্রমিক ভাই-বোনেদের জন্য গর্বিত। তাঁরা আমাদের সাথী। দেশ-বিদেশ তথা বাংলার সকল শ্রমিককে আন্তরিকভাবে শুভেচ্ছা জানাই। তাঁদের পরিবারকেও শুভেচ্ছা জানাই।’‌ নিজের ব্যস্ততার মধ্যেও এই টুইট করেছেন তিনি।

 

 

উল্লেখ্য, ১৮৮৬ সালের ১ মে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলনে সামিল হয়েছিলেন। তাঁদের আত্মত্যাগের মধ্য দিয়ে শ্রমিক শ্রেণির অধিকার প্রতিষ্ঠিত হয়। শ্রমিক আন্দোলনের সেই দিনটিকেই গোটা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হয়।আর তাই প্রতি বছরের মতো এবছরও কলকাতা শহরেও রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে শ্রমিক দিবস পালন করা হচ্ছে।

 

আরো পড়ুন:Modi-Mamata:আজ দিল্লিতে আইনমন্ত্রকের অনুষ্ঠানে থাকবেন মোদি-মমতা