এসএসসি-তে নিয়োগ ‘দুর্নীতি’ নিয়ে বিজেপি যুব মোর্চার বিকাশ ভবন অভিযান (Bikash Bhavan campaign) ঘিরে সরগরম হয়ে ওঠে সল্টলেকের করুণাময়ী চত্বর। এদিন করুণাময়ী থেকেই বিকাশ ভবন অভিযান শুরু করে বিজেপি যুব মোর্চা। তবে গেরুয়া দলের যুব শাখার এই মিছিলে অনুমতি দেয়নি পুলিশ।এরপরই ময়ূখ ভবনের সামনে মিছিল আটকায় পুলিশ।পুলিশের দাবি, বিজেপির এই মিছিল করার কোনও অনুমতি নেই। এদিকে বিজেপির নেতারা পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চেষ্টা করে। সেই সময়েই ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়। বিজেপি কর্মী এবং নেতাদের ওপর জলকামান ছোড়ে পুলিশ।এদিন এই মিছিলে বিজেপির কর্মীদের মধ্যে ৪ জন জখম হয়।তার মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয় বলে সূত্রের খবর।

 

জানা যায় আজকের এই মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপি যুব মোর্চার জাতীয় সভাপতি তেজস্বী সূর্য। এছাড়াও বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ দলের অন্য নেতারা সামিল ছিলেন বিকাশ ভবন অভিযানে। বেলা ২টোয় করুণাময়ী সল্টলেক থেকে বিজেপির যুব মোর্চার এই মিছিল বিকাশ ভবনের দিকে যায়। বিজেপির দাবি, এই মুহূর্তে রাজ্যে কর্মসংস্থানের সঙ্কট চলছে। একটি প্রেস বিবৃতি জারি করে বিজেপি জানিয়েছে, ‘সরকারি ক্ষেত্রে স্কুল সার্ভিস কমিশন-এসএলএসটি, স্কুল সার্ভিস কমিশন-টেট, পাবলিক সার্ভিস কমিশন, পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল এবং অন্যান্য নিয়োগের ক্ষেত্রে অভিযোগের আঙুল উঠেছে। যা নিয়ে ব্যাপক নেতিবাচক প্রভাব পড়েছে যুবসমাজে। কারণ এই নিয়োগগুলি যোগ্যতার ভিত্তিতে হয়নি। মোটা অঙ্কের টাকার বিনিময়ে মন্ত্রী ও ক্ষমতাসীন দলের নেতাদের সুপারিশে ভুয়ো নিয়োগের বিরুদ্ধে চাকরিপ্রার্থীরা আন্দোলন করছেন।’

 

তবে এদিনের এই মিছিলের পুলিশি অনুমতি দেওয়া হয়নি। যেহেতু মঙ্গলবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে, তাই কোনওরকম কর্মসূচি করা যাবে না বলে জানিয়ে দিয়েছে বিধাননগর কমিশনারেট। ফলে পুলিশি বাধা এলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে রাজনৈতিক মহলে।

 

আরো পড়ুন:Suvendu Adhikari:বিজেপির হোয়াটসঅ্যাপ গ্ৰুপ ছাড়ছেন শুভেন্দু অধিকারী