দক্ষিণ আফ্রিকার ব্যাটার এডেন মার্করাম (Aiden Markram)। এবারের আইপিএলে তিনি খেলছেন হায়দরাবাদের হয়ে। সচরাচর হায়দরাবাদের হয়ে তিনি চার নম্বরে নামেন না। কিন্তু শুক্রবার নিকোলাস পুরানের জায়গায় কলকাতার বিরুদ্ধে চারে ব্যাট হাতে এগিয়ে আসতে দেখা গেল মার্করামকেই। সঙ্গে ছিল নির্দেশ, যতক্ষণ রাহুল ত্রিপাঠি ক্রিজে রয়েছেন ততক্ষণ ধরে খেলো। ত্রিপাঠি ফিরে গেলে নিজের মতো আগ্রাসী খেলো। এ দিন ক্রিজে নেমে সেই কাজটাই করলেন মার্করাম। দুর্ধর্ষ খেললেন তিনি।

যতক্ষণ ত্রিপাঠি ক্রিজে ছিলেন, ততক্ষণ পর্যন্ত ধীরে ধীরেই খেলছিলেন মার্করাম (Aiden Markram)। চেষ্টা করছিলেন প্রতি বলে খুচরো রান নিয়ে যাতে ত্রিপাঠিকে স্ট্রাইক দেওয়া যায়। ত্রিপাঠি ফিরতেই স্বমূর্তি ধারণ করলেন মার্করাম। দু’টি ছয় মেরে শেষ করে দিলেন ম্যাচ। ৩৬ বলে ৬৮ রানে অপরাজিত থাকলেন তিনি। তারপরেই জানালেন, তিনি ম্যাচ টেনে নিয়ে যেতে চাননি শেষ ওভার পর্যন্ত।

আরও পড়ুন: Hardik Pandya: পুরো ওভার বলই করতে পারেননি হার্দিক!

ম্যাচ শেষে মার্করামের (Aiden Markram) সংযোজন, “এর আগে আমরা শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে গিয়েছি এবং হেরেছি। তাই এ বার আর শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে যেতে চাইনি। দেখিয়ে দিলাম এখনও আমি শেষ হয়ে যাইনি। দলের কাজে লাগতে পেরে খুশি।”