ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় (Tapan Kandu murder case) সিবিআইয়ের হাতে প্রথম গ্রেফতার। গ্রেফতার করা হয়েছে ধাবা ব্যবসায়ী সত্যবান প্রামাণিককে।এর সাথে  সিবিআই সূত্রে খবর ধৃত ওই ব্যবসায়ী তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত।এছাড়াও তিনি সরকারি চাকরি করেন।

কেন গ্রেফতার করা হয়েছে সত্যবানকে?‌ সিবিআই সূত্রে খবর, টানা ২১ ঘণ্টা ধরে ম্যারাথন জেরা করার পর গ্রেফতার করা হয়েছে সত্যবান প্রামাণিককে। মঙ্গলবার সত্যবানকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সত্যবান প্রামাণিকের আদি বাড়ি ঝাড়খণ্ড সীমানা লাগোয়া হেঁসাহাতু গ্রামে। এখন ঝালদা শহরের হাটতলার বাসিন্দা। সেখানে একটি ধাবাও রয়েছে তাঁর। সেই ধাবার কাছেই রয়েছে নিহত তপনের দাদা নরেন কান্দুর একটি হোটেল।নরেনের ছায়াসঙ্গী হিসাবে এলাকায় পরিচিত সত্যবান। তপন কান্দু খুনের ঘটনায় সিট আগেই সত্যবানকে আটক করেছিল জিজ্ঞাসাবাদের জন্য। পরে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয়।

এরপর থেকে তিনি হেঁসাহাতু গ্রামে থাকছিলেন। মঙ্গলবার সেখান থেকেই তাঁকে আটক করে বেস ক্যাম্পে নিয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তাঁকে টানা জেরা করার পর অবশেষে গ্রেফতার করে গোয়েন্দারা। ধাবা ব্যবসার পাশাপাশি ধৃত ব্যক্তি সরকারি চাকুরে। একটি হাইস্কুলে চতুর্থ শ্রেণির পদে কর্মরত তিনি। মঙ্গলবার রাত পর্যন্ত এসডিপিওর সঙ্গে মুখোমুখি বসিয়ে সত্যবানকে জেরা করে সিবিআই। সিট সত্যবানকে জেরা করে কী তথ্য পেয়েছিল সেটাও জানতে চান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। টানা ২১ ঘণ্টা জেরা করার পর মঙ্গলবার গভীর রাতে তাঁকে গ্রেফতার করা হয়।

 

আরো পড়ুন:CBI:বিজেপি কর্মীর খুনের তদন্তে ১২১ জন তৃণমূল নেতাকে নোটিশ সিবিআইয়ের