NFT-এর ক্রমাগত বৃদ্ধি অনেক শিল্পকে রূপান্তরিত করেছে এবং পরবর্তী দশকে অপ্রতিরোধ্য (NFT) বৃদ্ধির জন্য প্রস্তুত। ফেসবুক এবং ডিজনির মতো মূল খেলোয়াড়রা বিশ্বব্যাপী সেক্টরের সাফল্যের উপর বাজি ধরছে। কিন্তু ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে এটা কীভাবে প্রভাব ফেলতে পারে?

NFTs সারা বিশ্ব জুড়ে সেলিব্রিটিদের থেকে যথেষ্ট আগ্রহ অর্জন করেছে। NFTs হল ব্লকচেইনের অনন্য ডিজিটাল সম্পদ যা সঙ্গীত, ভিডিও, শিল্প, ইন-গেম আইটেম, ডিজিটাল ছবি, এমনকি রিয়েল এস্টেট এবং কোম্পানির মালিকানার মতো বাস্তব-বিশ্বের আইটেমগুলির সত্যতা প্রমাণ করে।

বিশেষ করে ভারতীয় চলচ্চিত্র শিল্পে এনএফটি (NFT) হিস্টিরিয়া দাবানলের মতো ছড়িয়ে পড়ছে। ডিজাইনার থেকে শিল্পী থেকে শুরু করে বড় পর্দার সুপারস্টার, সবাই NFT-এ বিনিয়োগ করছে এবং এই জনপ্রিয় এবং উদীয়মান মার্কেটপ্লেসটি অন্বেষণ করছে।

সেলিব্রেটি এনএফটি মোমেন্টাম ফেজে প্রবেশ করছে। NFT স্পেসে যোগদানকারী শিল্পী এবং সেলিব্রিটিদের একটি স্থির প্রবাহ রয়েছে। কেউ কেউ বিশাল বাজেটের সাহায্যে টোকেন তৈরি করছে এবং ক্রেতাদের আকৃষ্ট করতে এবং নিজেদের প্রচার করতে বড় প্ল্যাটফর্মে চালু করা হচ্ছে।

অন্যদিকে, এমন অসংখ্য শিল্পী, সেলিব্রিটি, সঙ্গীতজ্ঞ, ইত্যাদি আছেন যারা NFT বাজারে আসতে চান কিন্তু প্রযুক্তিগত সক্ষমতা বা বাজেটের অভাব রয়েছে। এই বিশাল সমস্যাটির সমাধানের জন্য, থাইল্যান্ড-ভিত্তিক প্রোডাকশন হাউস Cineblitz-এর প্রতিষ্ঠাতা কুলবীর সিং ভাটিয়া, www.celenft.io চালু করছেন , একটি প্ল্যাটফর্ম (NFT) যাতে সেলিব্রিটিদের (এবং নিয়মিত মানুষও যারা সেলিব্রিটিদের মতো অনুভব করতে চান) সহজেই তৈরি করতে।

এই সমস্ত ঘটানোর জন্য CELENFT.io এর ৩ টি উপাদান রয়েছে:

১.CELENFT ওয়ালেট, যা ক্রেতা এবং বিক্রেতারা NFT পাঠাতে, গ্রহণ করতে এবং সঞ্চয় করতে ব্যবহার করতে পারেন।
২.CELENFT NFT টোকেন বিল্ডার, যেখানে আপনি আপনার NFT তৈরি এবং প্রকাশ করতে পারেন।
৩.CELENFT মার্কেটপ্লেস, যেখানে ব্যবহারকারীরা রিয়েল-টাইমে NFT ট্রেড করতে পারে।

আরও পড়ুন :America: রাশিয়ার সাথে বেশি ঘনিষ্ঠতার ফল হবে ভয়ঙ্কর, ভারতকে হুঁশিয়ারি দিল আমেরিকা