জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহকে (Omar Abdullah) জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রায় ১২ বছর আগে জম্মু ও কাশ্মীর ব্যাঙ্কের একটি বিল্ডিং কেনা সংক্রান্ত মামলায় বৃহস্পতিবার দিল্লিতে ইডির মুখোমুখি হন তিনি।

সম্প্রতি পরিচালক বিবেক অগ্নিহোত্রী নির্মিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির পর থেকেই তাঁর দল ন্যাশানাল কনফারেন্সকে নিয়ে নানা প্রশ্ন চিহ্ন উঠে গিয়েছিল। দাবি ছিল ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের দুর্দাশা এবং হত্যার পিছনে তত্‍কালীন ন্যাশানাল কনফারেন্স সরকার ও সেই সময়ের মুখ্যমন্ত্রী ফারুখ আবদ্দুলাহর ভূমিকা রয়েছে।

জানা যায় এই নিয়ে বিতর্ক থামতে না থামতেই আরও একবার নতুন বিতর্কে জড়ালেন ফারুখে পুত্র তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ (Omar Abdullah)। বৃহস্পতিবার কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির জেরার মুখে পড়েন ন্যাশানাল কনফারেন্স নেতা। ১২ বছর আগে কেনা একটি বাড়ি সংক্রান্ত মামলায় এদিন দিল্লিতে ওমরকে জেরা করেন ইডি আধিকারিকরা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, এদিন সকালেই ইডির সদর দফতরে হাজির হয়েছিলেন ওমর আব্দুল্লাহ। সেখানেই তাঁর বয়ান রেকর্ড করা হয়েছিল। ইডি সূত্রে খবর, চলতি বছরের শুরুতেই এই মামলা রুজু করা হয়েছিল।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:কয়লা পাচার কাণ্ডে ইডি দপ্তরে হাজার পাতার নথি জমা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়