বিমানে মধ্য আকাশে অসুস্থ হওয়া সহযাত্রীর চিকিৎসা করে প্রশংসা পেলেন কেন্দ্রীয় মন্ত্রী ভাগবত কারাড(Bhagwat Karad)।সূত্রের খবর, ইন্ডিগো উড়ান সংস্থার বিমানে মঙ্গলবার ঘটেছে এই ঘটনাটি।

নিজের সহকর্মীর এমন মানব সহায়ক কাজে আপ্লুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেও। মোদী নিজের টুইটার হ্যান্ডেল থেকে ইন্ডিগোর টুইট শেয়ার করে প্রশংসা করেছেন ভাগবত কারাডের(Bhagwat Karad)।

ভাগবত কারাড কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের প্রতিমন্ত্রী। মহারাষ্ট্র থেকে তিনি ইতিমধ্যেই রাজ্যসভার সাংসদ হয়েছেন।

মন্ত্রী ভাগবত কারাড(Bhagwat Karad) পেশায় একজন চিকিৎসক। তিনি মঙ্গলবার দিল্লি থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দেন ইন্ডিগোর বিমানে চেপে।

সেই বিমানেই মাঝপথে তাঁর এক সহযাত্রী অসুস্থ হয়ে পড়েন। তা দেখে সঙ্গে সঙ্গে ওই ব্যক্তির চিকিৎসা করেন কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী।

সংবাদ সংস্থা এএনআই-এর শেয়ার করা ছবিতে দেখা গেছে, বিমানের আসনে শুয়ে আছেন এক অসুস্থ যাত্রী এবং ভাগবত কারাড তাঁকে পরীক্ষা করছেন।

    Central Government minister Bhagwat Karad gave a volunteer service to a patient in airplane. টুইটারে প্রশংসা

চিকিৎসার পর অসুস্থ ব্যক্তির বিষয়ে তিনি বলেন, ‘‘ব্যক্তির রক্তচাপ হঠাৎ কমে গিয়েছিল। খুব ঘামছিলেন তিনি। তবে এখন ঠিক আছেন।’’

ডাক্তার মন্ত্রীর পরামর্শ অনুযায়ী গ্লুকোজ(Glucose) খাওয়ানোর পরেই সুস্থ বোধ করেন বিমানের ওই যাত্রী। ইন্ডিগো নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে গোটা ঘটনার বিবরণ দিয়ে সকলকে জানান এবং

ধন্যবাদ জানান সাহায্যকারী ডাক্তার তথা কেন্দ্রীয় মন্ত্রীকে। সেই টুইট শেয়ার করে প্রধানমন্ত্রী(PM) লিখেছেন, ‘হৃদয়ে তিনি সর্বদা একজন চিকিৎসক। দারুণ কাজ করেছেন আমার সহকর্মী।’