আজ প্রধানমন্ত্রীর ৮৭তম ‘মন কি বাত’।মোদী তাঁর ৮৭ তম ‘মন কি বাত’ (Mann ki Baat) অনুষ্ঠানে যেমন বিশ্ব বাজারে ঐতিহাসিক সাফল্যকে টেনে এনেছেন তেমন জানিয়েছেন, ভারতে ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস পালন করা হবে।

 

 

ভারত এবার রফতানিতে রেকর্ড করেছে।চলতি অর্থবর্ষ শেষ হচ্ছে ৩১ মার্চ। এই অর্থ বছরে ভারত ৪০ হাজার কোটি ডলারের রফতানি করেছে। রবিবার, চলতি মাসের শেষ ‘মন কি বাত’ (Mann ki Baat) অনুষ্ঠানে এই সাফল্যকেই তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।এই সুখবর দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে গিয়ে মোদী বলেন, ‘গত সপ্তাহেই ভারত ৩০ লক্ষ কোটি টাকার লক্ষ্যমাত্রা পূরণ করেছে।’ এর জন্য ভারতের সকল নাগরিককে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘ভারতের কার্যক্ষমতা ও অসম্ভবকে সম্ভব করার ক্ষমতার কারণেই এই সাফল্য এসেছে। বিশ্বের বাজারে ভারতীয় পণ্যের চাহিদা বাড়ছে।’ তিনি আরও বলেন, ‘ভারতে উত্‍পাদিত পণ্য বিদেশে রফতানি করা হচ্ছে। যখন সবাই ভোকাল ফর লোকালকে অনুসরণ করবে তখন স্থানীয় পণ্যও বিশ্ব বাজারে পৌঁছে যাবে।

 

 

এছাড়াও এদিন তিনি পদ্ম পুরস্কার প্রাপক ১২৫ বছর বয়সি যোগগুরু শিবানন্দের প্রসঙ্গ টেনে বলেন, “আমরা সকলেই তাঁর শারীরিক ক্ষমতা দেখে অবাক হয়ে গিয়েছিলাম। গোটা দেশে তাঁর এই স্বাস্থ্য এখন চর্চার বিষয়। যোগাসনের মাধ্যমেই তিনি এই বয়েসেও এমন সুস্বাস্থ্য বজায় রাখতে পেরেছেন।”

 

আরো পড়ুন:The Kashmir Files: “দ্য কাশ্মীর ফাইলস”দেখার আর্জি জানালেন এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ