রাজ্য পুলিশে ভরসা নেই, সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টে পুরুলিয়ার ঝালদায় (Jhalda) খুন হওয়া কাউন্সিলরের স্ত্রী পূর্ণিমা কান্দু।এই ঘটনায় যথাযথ তদন্তের স্বার্থে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছিলেন সদ্য জয়ী কংগ্রেস কাউন্সিলরের স্ত্রী। সেই অনুযায়ী শুক্রবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন পূর্ণিমা কান্দু। তিনি বলেন, “রাজ্য পুলিশের উপর ভরসা নেই। ঝালদার আইসি নিজেই জড়িত। সিবিআই তদন্ত হলেই বড় মাথা ধরা পড়বে।”

 

 

এদিকে, জানা যায় গত রবিবার পুরুলিয়া জেলা পুলিশ তপন কান্দুর খুনের ঘটনায় ৫ জন পুলিশ কর্মীকে বসিয়ে দিয়েছে। যাদের মধ্যে আছেন ঝালদা থানার সাব-ইন্সপেক্টর অণিমা অধিকারী, দুজন কনস্টেবল, দুজন এনভিএফ কর্মী। তাঁদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ রয়েছে। জানা যাচ্ছে, যে সময় খুন হয়েছিলেন তপন কান্দু। সে সময় ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে টহলদারি ভ্যানে ছিলেন তাঁরা। আবার, গতকাল ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষকে দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে।

 

 

সূত্রের খবর তাই পুলিশের ওপর আস্থা হারিয়ে শুক্রবার বিচারপতি রাজশেখর মান্থার সিঙ্গল বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করলে বিচারপতি মামলাটি গ্রহণ করেছেন।আগামী সোমবার জরুরি ভিত্তিতে এই মামলার শুনানি করা হবে বলে জানিয়েছেন বিচারপতি।আদালতে এসে এদিন তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু বলেন, “ঝালদার পুলিশ নিজেরা যুক্ত থেকে আমার স্বামীকে মেরেছে । ঝালদা থানার আইসি বারবার হুমকি দিয়েছে, যাতে তৃণমূলে যোগ দেয় সে । ১৩ দিন হয়ে যাওয়ার পরও কিছু করা হয়নি । সেই কারণেই তো সিবিআই তদন্তের দাবি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছি ।”

 

আরো পড়ুন:Adhir Choudhury : বীরভূমে যেতে বাধা কংগ্রেস সাংসদ অধীরকে