বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশের পরেই বীরভূমের একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে পুলিশ উদ্ধার করে প্রায় ২০০টি তাজা বোমা।বীরভূমের মাড়গ্রাম থানার ছোট ডাঙাল গ্রামের কাছে বোমা গুলি উদ্ধার হয়েছে। ছোট ডাঙাল গ্রামের ক্যানেলের কাছে ছটি ব্যারেলে বোমাগুলি রাখা ছিল। মাড়গ্রাম থানার পুলিশ বোমাগুলি উদ্ধার করে। তারপরেই গোটা এলাকা ঘিরে রেখেছেন তাঁরা। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকেও।এইভাবে এতসংখ্যক বোমা উদ্ধার হওয়ায় নতুন করে আতঙ্ক দানা বাঁধেছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

 

সূত্রের খবর বৃহস্পতিবার এলাকা পরিদর্শন করতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সেখানে তিনি এসে নিহতদের স্বজনদের হাতে যেমন আর্থিক ক্ষতি পূরণের চেক, চাকরির প্রতিশ্রুতি দিয়ে যান ঠিক তেমনই কড়া পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন পুলিশকে। বগটুইয়ে দাঁড়িয়েই পুলিশকর্তাদের নির্দেশ দেন, জেলায় লুকিয়ে থাকা অস্ত্রশস্ত্র, বোমা উদ্ধার করতে হবে। মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরই তত্‍পরতা শুরু করে পুলিশ।পুলিশ সূত্রে জানা গিয়েছে, বোমা মজুত রাখার বিষয়ে পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল। সেই খবর মোতাবেক মারগ্রাম থানার পুলিশ নির্ধারিত জায়গায় হানা দেয় এবং সেখানে গিয়ে দেখতে পায় ছয়টি ব্যারেলের মধ্যে এই বিপুলসংখ্যক বোমাগুলি রাখা ছিল ক্যানেল পাড়ে কচু গাছের ঝোপের মধ্যে। পুলিশের তরফ থেকে বোমাগুলির খোঁজ পাওয়ার পর সেগুলিকে উদ্ধার করে আনা হয় এবং সেগুলি নিষ্ক্রিয় করার জন্য বোম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। বোম্ব স্কোয়াড এসে সেই বোমাগুলি নিষ্ক্রিয় করবে।

 

জানা যায় এই ঘটনায় এখনও অব্দি কেউ আটক অথবা গ্রেপ্তার হয়নি।পুলিশ তদন্ত করে দেখছে কে বা কারা এখানে এমন বোমা-গুলি মজুত করে রেখেছিলেন।

 

আরো পড়ুন:North 24 Parganas:মুখ্যমন্ত্রীর নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই উত্তর ২৪ পরগনা জেলা থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র