রাজ্যে দ্রুত মিটবে শিক্ষকদের সমস্যা।এবং তার সাথে রাজ্যে খুব খুব শীঘ্রই সমস্ত শূণ্যপদে নিয়োগ হবে।বিধানসভায় মঙ্গলবার এমন কথায় বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। তিনি জানিয়েছেন,এখনও নিয়োগ নিয়ে কিছু সমস্যা চলছে। সেই সমস্যার দ্রুত সমাধান হবে। দ্রুত নিয়োগ হবে।

 

 

এমনকি, আগামীদিনে কোনো শূন্যপদ না থাকার প্রসঙ্গে তিনি জানিয়েছেন, “আগামীদিনে কোনো শূন্য পদ থাকবে না। মুখ্যমন্ত্রী বলেছেন যাতে সব পদে নিয়োগ করা হয়। সেভাবেই আমরা এগোচ্ছি। তবে কিভাবে এবং কবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে সেটা এখনই সুনির্দিষ্টভাবে বলা সম্ভব নয়। যদিও, আমরা খুব তাড়াতাড়ি নিয়োগ করব।”

 

 

এর সঙ্গেই রাজ্য জুড়ে নীল-সাদা ইউনিফর্ম নিয়েও মুখ খুললেন তিনি।শিক্ষামন্ত্রী বললেন, নীল-সাদা পোশাকের সিদ্ধান্ত মোটেই জোর করে চাপানো নয়। এর ফলে রাজ্যে পাঠরত ভিন্ন ভাষাভাষীদের মধ্যে সমন্বয় সাধন হবে। বিধানসভায় এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ব্রাত্য বলেন, ‘আগামী দিনে রাজ্যে আর কোনও শূন্যপদ থাকবে না। মুখ্যমন্ত্রী বলেছেন যাতে সব পদে নিয়োগ হয়। আমরাও সেই পথে এগোচ্ছি। দ্রুতই বাংলায় শিক্ষক নিয়োগ শুরু হবে।’ শিক্ষামন্ত্রী এও জানিয়েছেন, শিক্ষক-শিক্ষিকারা যাতে নিজের নিজের জেলাতেই কাজ করতে পারেন তা দেখা হবে। সমস্ত শূন্যপদে নিয়োগের আশ্বাস নিশ্চয়ই ইতিবাচক, তবে কীভাবে তা শুরু হবে সে সম্পর্কে ধোঁয়াশাই রইল।

 

আরো পড়ুন:Logo : স্কুলের জামায় ‘বিশ্ব বাংলা’ লোগো ব্যবহারে জনস্বার্থ মামলা