বকেয়া টাকা না মেটালে রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী(Swasthya Sathi) পরিষেবা দিতে পারবে না বলে জানান বেসরকারি হাসপাতালগুলো। গরীব মানুষের চিকিৎসা স্বার্থে স্বাস্থ্যসাথী (Swasthya Sathi))কার্ড প্রকল্প শুরু করেছিল রাজ্য সরকার।

 

সূত্রে জানা যায় বেসরকারি হাসপাতালগুলো প্রায় 200 কোটির বকেয়া রয়েছে। বেসরকারি হাসপাতালগুলো সংগঠনগুলির বক্তব্য এর আগেও স্বাস্থ্যদপ্তর কে জানানো হয়েছে এই বিষয়ে , কিন্তু তারে তরফ থেকে বলা হয়েছিল কুড়ি দিনের মাথায় তারা টাকা পেয়ে যাবেন। তাসত্ত্বেও এখনো সেই বকেয়া টাকা পায়নি তারা।

 

এদিন প্রায় কুড়িটি বেসরকারি হাসপাতাল রাজ্যের স্বাস্থ সচিবকে চিঠি দিয়ে অভিযোগ করেন বকেয়া টাকা না মেটানো হলে তারা স্বাস্থ্যসাথী (Swasthya Sathi)পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হবে। এছাড়াও হাসপাতালগুলি চিঠিতে চিকিৎসার প্যাকেজে দর বাড়ানোর আবেদন করেছে।

 

তারা জানিয়েছেন করোনার কালে একটা দর বেঁধে দিয়েছিল রাজ্য, সাধারণ প্যাকেজের তুলনায় এই এই প্রকল্পে টাকা অনেক কম ধরার ফলে অনেক লোকসানের শিকার হতে হচ্ছে হাসপাতাল গুলিকে। তাই বকেয়া টাকার পাশাপাশি চিকিৎসা প্যাকেজের দর বাড়ানোর কথা বলেছেন হাসপাতালগুলি। তবে দ্রুত বিল মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম।

 

  1. আরও পড়ুন Basanta utsav:শোভাযাত্রা দিয়ে আন্দোলনরত পড়ুয়ারা শুরু করলো শান্তিনিকেতনে বসন্ত উৎসব