• আবারো একবার পাচারকারীদের হাত থেকে উদ্ধার হল এক বিরল প্রজাতির প্রাণী অস্ট্রেলিয়ান ক্যাঙ্গারু( kangaroo)। গত শনিবার অসম থেকে হায়দ্রাবাদে পাচারের সময় পূর্ণবয়স্ক ক্যাঙ্গারু কে উদ্ধার করেন পুলিশ। ঘটনাটি ঘটেছে  আলিপুরদুয়ারের বারোবিশা এলাকায়। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে দুজনকে । বর্তমানে ক্যাঙ্গারু চিকিৎসা চলছে। পাচারের পেছনে আরও কারা কারা অভিযুক্ত তাদের তদন্ত শুরু হয়েছে।

সূত্রের খবর অনুসারে আসাম গোহাটি থেকে হায়দ্রাবাদে পাচারের উদ্দেশ্যে উদ্দেশ্যে ক্যাঙ্গারুটিকে (kangaroo )নিয়ে যাওয়া হচ্ছিল। যাতে কেউ বুঝতে না পারে ক্যাঙ্গারুটিকে(kangaroo) খাঁচা বন্দি করে একটা কালো ত্রিপল দিয়ে ঢাকা দিয়ে দিয়েছিল।

পুলিশের নাকা চেকিং চলার সময় আলিপুরদুয়ারের বারোবিশায় পাচারকারীদের ধরেন। ঘটনায় বনদপ্তরকে খবর দেওয়া হয়, রবিবার বিকালে কলকাতার উদ্দেশ্যে ক্যাঙ্গারুটিকে(kangaroo) নিয়ে আসা হয় গাড়িতে। বনদপ্তর জানিয়েছেন ক্যাঙ্গারু শারীরিক অবস্থা ঠিক আছে এবং তাকে খাওয়ানো হয়েছে।

ঘটনায় গাড়িচালক এবং তার একজন সঙ্গী ইমরান শেখ,জায়েদ শেখকে গ্রেপ্তার করেন পুলিশ এবং তাদের তিন দিন পুলিশ হেফাজতের জন্য পাঠানোর আদেশ দেন আদালত। ঘটনার তদন্ত শুরু হয় । ক্যাঙ্গারু (kangaroo)ভারতীয় বন্যপ্রাণী নয় কিন্তু কিভাবে এবং কোথা থেকে এই পাচার চক্র চলছে চক্র চলছে সেটা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন

Basanta utsav : এবারও হচ্ছেনা বসন্ত উৎসব ,বন্ধ পৌষমেলায়ও