আরজি কর হাসপাতালে অন ডিউটি চিকিৎসকের ওপর ঘটে যাওয়া অমানবিক ঘটনার বিরুদ্ধে প্রতিবাদে নেমেছেন হাজার হাজার মানুষ। সেই প্রতিবাদীদের সাথে কথা বলতে আসেন অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন (Aparna Sen)। কিন্তু সেখানে এসে তাকে অপমান ও বিপত্তির মুখোমুখি হতে হয়। তাকে বলা হয় ‘চটিচাটা বুদ্ধিজীবীরা দূর হটো’। মুহুর্তের মধ্যেই উত্তপ্ত হয়ে ওঠে সমগ্র পরিবেশ। অপর্ণা সেন নিজে কোনো প্রতিক্রিয়া না দিলেও তার হয়ে মুখ খুললেন অঞ্জন দত্ত (Anjan Dutta)।

সমাজমাধ্যমে অঞ্জন লিখলেন, “অপর্ণা সেন, আরজি করে প্রতিবাদ করার সময় আপনি যে অসম্মানের সম্মুখীন হয়েছেন তা দেখে আমি লজ্জিত। সমাজমাধ্যমে যে সব পোস্টে আপনার বক্তব্যকে কটাক্ষ করা হয়েছে, তাতে আমাদের কয়েক জন সহকর্মীকে ‘লাইক’ করতে দেখেও আমি হতবাক।”

অপর্ণা সেনের উদ্দেশে অঞ্জন আরও লেখেন, “যখন অধিকাংশ রাজনৈতিক দলগুলির নীতি বলে আর কিছু থাকে না, তখন তারা বুদ্ধিমান এবং সংবেদনশীল ব্যক্তি, যাঁরা কোনও রাজনৈতিক দলের তোষামোদ করেন না, তাঁদের অপমান করে। আমি আমার কাজের বাইরে কখনওই কোনও বিষয়ে খুব সরব হইনি। এটা আমার স্বভাব নয়। কিন্তু আপনার (অপর্ণা সেন) আছে। আমি আপনাকে সেই জন্য কুর্নিশ জানাই। আপনি মাথা উঁচু রাখুন। এই শহরে যথেষ্ট সংবেদনশীল, বুদ্ধিমান, সৎ মানুষ রয়েছেন, যাঁরা আপনার বক্তব্যের কদর করেন। আপনার সাহস ওই মানুষগুলোর প্রয়োজন, বিশেষ করে এমন অন্ধকার সময়ে।”

অঞ্জন লেখেন, “আমি আপনাকে চিনি বলে গর্ববোধ করি। বছরের পর বছর ধরে সঠিক কারণের জন্য আপনাকে সরব হতে দেখেছি। আপনার কণ্ঠস্বর এমন অসংখ্য মহিলার কাছে গুরুত্বপূর্ণ, যাঁরা এই ব্যবস্থার জন্য ভুক্তভোগী, ভুগছেন এবং আগামীতেও ভুগবেন। আপনার কণ্ঠস্বর এমন অসংখ্য মানুষের কাছে গুরুত্বপূর্ণ, যাঁরা দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ান।”

আরও পড়ুন: Madhumita Sarcar: স্বাধীনতা দিবসে বানান ভুল লিখে ট্রোল্ড অভিনেত্রী মধুমিতা সরকার

Image source-Google

By Torsha