বিশ্ব উষ্ণায়ন আমাদের ভাবাচ্ছে। তাড়না দিচ্ছে গাছ লাগানোর। গাছই একমাত্র পরিত্রাতা। সেজন্য পরিবেশ দফতরের বিধাননগর পুর নিগমের মেয়র পারিষদ রহিমা বিবি নিজে হাতে করে পুর নাগরিকদের গাছ বিতরণ করলেন। অবশ্যই যার অনুপ্রেরণায় রহিমার এই পদক্ষেপ তিনি তাপস চ্যাটার্জী। নগরায়নের নৃশংসতায় অনেক গাছ নিধন হয়েছে।

রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জীরও উপলব্ধি,গাছই প্রাণ। তাই তিনি এখন থেকে রাজারহাটে গাছের সংখ্যা বাড়াতে উদ্যোগী হয়েছেন। আজ রহিমা বিবির ২ নম্বর ওয়ার্ডের 91 রোডে ফ্রেশিয়া প্রবাহ আবাসনের সামনে বৃক্ষরোপন কর্মসূচিতে খোদ মেয়র কৃষ্ণা চক্রবর্তী এসে পুর নাগরিকদের পর্যাপ্ত গাছ লাগানোর উৎসহ দিলেন।

পুর নিগমের ১ নম্বর বরো চেয়ারম্যান ডাম্পি মন্ডল, জেলা পরিষদের সদস্য মহঃ আফতাব উদ্দিন, মেয়র পারিষদ আরাত্রিকা ভট্টাচার্য, পুর নিগমের ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার আজিজুল হোসেন মন্ডল, পৌরমাতা মমতা মন্ডল, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার পিনাকি নন্দী। স্থানীয় ক্লাব কর্মকর্তাদের হাতে চারা গাছ তুলে দিয়ে রহিমা বিবি মন্ডল বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্য হাজার হাজার গাছ লাগানো হবে পুর এলাকা জুড়ে। সেই সঙ্গে ওই আবাসনের সামনে রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের আবক্ষ মূর্তি বসালেন রহিমা।

 

আরো দেখুন:Newtown:স্বেচ্ছায় রক্তদান ও চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হলো নিউটাউন ফুটবল অ্যাসোসিয়েশনের তরফে