টেলিভিশন থেকেই নিজের কেরিয়ার শুরু করেছেন অভিনেত্রী ঊষসী রায় (Ushasi Ray)। এরপর ওটিটি প্ল্যাটফর্মে নিজের ট্যালেন্ট দেখিয়েছেন তিনি। বলিউডে কার্তিক আরিয়ানের সাথে অভিনয়ের ডাক এলে তা ফিরিয়ে দেন অভিনেত্রী।

তিনি আনন্দবাজার অনলাইনকে বললেন, “কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবরার এজেন্সির তরফে যোগাযোগ করা হয়েছিল, ‘ভুলভুলাইয়া ৩’ ছবিতে একটি চরিত্রের জন্য। প্রথমেই জানিয়ে দিয়েছিলেন ওঁরা, ছোট চরিত্র। সাংঘাতিক কিছু নয়। কার্তিকের সঙ্গে মাত্র দু’টি দৃশ্য ছিল। আর পুরো চিত্রনাট্য জুড়ে ওই চরিত্রের বিশেষ গুরুত্ব ছিল না। তাই না করে দিয়েছিলাম। এত ছোট চরিত্র কেন করতে যাব! তা-ও আবার কোনও গুরুত্ব নেই গল্পে।”

সম্প্রতি সঞ্জয় লীলা ভন্সালীর ওটিটি সিরিজ় ‘হীরামন্ডি’’তে ‘আলম’ চরিত্রের জন্য বাংলা ইন্ডাস্ট্রির বেশ কিছু অভিনেত্রী অডিশন দিয়েছিলেন। কিন্তু কেউ সাফল্য পাননি। এই নিয়ে অভিনেত্রী বলেন, “ওরা নাকি সমাজমাধ্যমে ফলোয়ার্সের সংখ্যার উপর নির্ভর করে কাস্ট করে! আমার কথা না হয় বাদ দিলাম। আমাদের ইন্ডাস্ট্রির আরও অনেক ভাল ভাল অভিনেত্রী অডিশন দিয়েছিলেন। তাঁরা কেন সুযোগ পেলেন না? এটা তো খুব স্বাভাবিক যে, মুম্বইয়ের শিল্পীদের সমাজমাধ্যমে ফলোয়ার্সের সংখ্যা সব সময় বেশি। ওঁরা বেশি সক্রিয় সমাজমাধ্যমে।”

সঞ্জয় লীলা ভন্সালীর সঙ্গে কাজের সুযোগ হাতছাড়া হওয়ায় আক্ষেপর পাশাপাশি ক্ষোভপ্রকাশ করলেন ঊষসী রায় (Ushasi Ray), “আমি তো রাগে ‘হীরামন্ডি’’র ঝলকও দেখিনি। যাঁকে কাস্ট করা হয়েছে, তাঁর থেকে অন্তত আমি ভাল অভিনয় করি।”

আরও পড়ুন: Malda:ভোট পর্বের আগের দিনই মালদার ডিসিআরসি সেন্টারে সমস্যায় পড়লেন ভোট কর্মীরা

Image source-Google

By Torsha