কিছুদিন আগে অর্থাৎ ১ মার্চ ২০২২ থেকে দুধের দাম ২ টাকা করে বাড়িয়েছে আমুল(Amul)। আর এবার আমুলের পথ অনুসরণ করে দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি(Mother Dairy)। এবার থেকে মাদার ডেয়ারির(Mother Dairy) বিভিন্ন ধরনের দুধ কিনতে হলে দু টাকা বা তার বেশি দিতে হবে।

মূল্য বৃদ্ধি সম্পর্কে মাদার ডেয়ারি(Mother Dairy) জানিয়েছে উৎপাদনের খরচ অর্থাৎ প্রোডাকশন কস্ট বেড়ে যাওয়ার জন্যই দুধের দাম বাড়ানো হয়েছে। নতুন দাম অনুযায়ী মাদার ডেয়ারির টোনড দুধের(Toned Milk) দাম ৪৭ টাকা থেকে বেড়ে ৪৯ টাকা প্রতি লিটার হয়েছে। ডবল টোনড(Double Toned Milk) দুধের দাম প্রতি লিটার ৪১ টাকা থেকে বেড়ে ৪৩ টাকা হয়েছে। ফুল ক্রিম দুধের(Full Cream Milk) দাম ৫৭ টাকা বেড়ে হয়েছে ৫৯ টাকা।

অন্যদিকে মাদার ডেয়ারির বুথে(Mother Dairy) যে টোনড দুধ পাওয়া যায় তার দাম ৪৪ টাকা থেকে বেড়েছে ৪৬ টাকা প্রতি লিটার হয়েছে। মাদার ডেয়ারির গরুর দুধ(Cow Milk) যেটি ৪৯ টাকা ছিল, তা এখন ৫১ টাকায় কিনতে পাওয়া যাবে। সুপার টি দুধের দাম ২৬ টাকা থেকে বেড়ে ২৭ টাকা হয়েছে। আর হাফ লিটার প্যাকিংয়ের টোনড দুধের দাম ২৫ টাকা, ডবল টোনড দুধের দাম ২২ টাকা, গরুর দুধের দাম ২৬ টাকা এবং ফুলক্রিম দুধের দাম 30 টাকা করা হয়েছে। জানা যাচ্ছে এই নতুন দাম ৬ মার্চ ২০২২ থেকে লাগু করা হবে।