তৃণমূলের জমানায় রাজ্যে ভুতুড়ে ভোটার! এলাকাবাসিদের অজান্তেই তাদের ভোটার তালিকায় নাম উঠে যাচ্ছে একাধিক বুথে! আর বিজেপির দাবি, এইগুলোই নাকি তৃণমূলের ছাপ্পাভোটের হাতিয়ার!এমনই ঘটনায় সরগরম বাঁকুড়াজুড়ে!

সামনেই আসন্ন লোকসভা নির্বাচন। তার আগে সারা রাজ্যজুড়ে চলছে ভোটার তালিকায় নাম নথিভুক্ত করার প্রক্রিয়া। আর সেই প্রক্রিয়াতেই ধরা পড়ল বড়সর গরমিল। স্থানীয় সূত্রে খবর, বাঁকুড়ার কোতুলপুর নিবাসী মিলন মাহান্তের ভোটার তালিকায় কোতুলপুরের শরৎবসতি বুথ ছাড়াও নাম রয়েছে পানাহার বুথেও। যদিও মিলন মাহান্ত এই বিষয়ে কিছুই জানেন না বলেই দাবি করছেন।

বিগত কয়েকদিনে আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির এনআরসি দাবিতে সরব হয়ে বলেছিলেন, “সকলেই ভোটার তালিকায় নাম তুলবেন, নাহলে বাংলা থেকে বার করে দেবে। কিন্তু মা-মাটি-মানুষের সরকার আপনাদের পাশে আছে।” তাহলে পাশে থাকার নাম করে ঘাসফুল শিবির কি ভোটের সময় ছাপ্পাভোটের জন্য এই ভাবে বীজ পুতছে? যদিও এমনটাই মত বিজেপির। বিজেপির দাবি, গরু, কয়লা, শিক্ষা, স্বাস্থ্য সমস্ত কিছু চুরি করার পর এবার তৃণমূল হাত দিয়েছে মানুষের গণতান্ত্রিক পদ্ধতি তথা ভোটে। অন্যদিকে তৃনমূলের দাবি, এই বিষয়ে তারা কিছুই জানেন না।
ব্যুরো রিপোর্ট বাঁকুড়া নিউজ ওয়ান।