খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন দই পনির। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

২৫০ গ্রাম পনির, ২টো আলু, পেঁয়াজ কুচি, একটা তেজপাতা, আদা বাটা, রসুন বাটা,

এক কাপ টক দই, কর্ন ফ্লাওয়ার, হলুদ গুঁড়ো, ৩-৪টে কাঁচা লঙ্কা, স্বাদমতো নুন ও চিনি,

গরম মশলা গুঁড়ো, সাদা তেল।

প্রণালী:

আলু ডুমো ডুমো করে কেটে ধুয়ে রাখুন। পনির চৌকো করে কেটে নিন। কড়াইয়ে তেল গরম করে আলুগুলো হালকা ভেজে তুলে রাখুন। কড়াইয়ে আরও একটু তেল দিয়ে তেজপাতা আর পেঁয়াজ কুচি দিয়ে দিন। পেঁয়াজ হালকা বাদামী রঙের হয়ে এলে দিয়ে দিন আদা বাটা ও রসুন বাটা। মশলাটা একটু কষিয়ে নিন।

টক দই ও কর্ন ফ্লাওয়ার একসঙ্গে মিশিয়ে ঢেলে দিন কড়াইতে। একটু নাড়াচাড়া করে হলুদ গুঁড়ো দিয়ে দিন। কষাতে থাকুন। মশলা থেকে তেল ছেড়ে এলে পরিমাণমতো জল দিন। এর সঙ্গে কাঁচা লঙ্কাও দিয়ে দিন। ঝোল ফুটে উঠলে আলু দিয়ে দেবেন।

আঁচ কম রেখে, ঢাকনা চাপা দিন কড়াইয়ের। আলু সেদ্ধ হয়ে এলে, দিয়ে দিন পনির। গ্রেভি ঘন হয়ে এলে গরম মশলা গুঁড়ো মিশিয়ে নামিয়ে নিন। দিয়ে নামিয়ে নিন। পোলাও বা ফ্রায়েড রাইসের সঙ্গে পরিবেশন করুন দই পনির। পরোটার সঙ্গেও খেতে মন্দ লাগবে না।

আরো পড়ুন: Vikrant Massey: “এত গুণী অভিনেতা থাকতে আমাকেই কেন বাছলেন?” বিক্রান্তের প্রশ্ন শুনে কি বলেন বিধু বিনোদ চোপড়া?

Image source-Google

By Torsha