পাশ করানোর দাবিতে স্কুলে বিক্ষোভ ছাত্রী-সহ অভিভাবকদের!সরগরম হাড়োয়া!মোক্ষ জবাব স্কুল কর্তৃপক্ষের!

কেউ অঙ্কে শূন্য পেয়েছে, তো কেউ বিজ্ঞানে। কিন্তু দশম শ্রেণিতে উত্তীর্ণ করে দিতেই হবে। হ্যাঁ, এটাই দাবি পরীক্ষায় অকৃতকার্য হওয়া ৫৪ জন ছাত্রী-সহ তাদের অভিভাবকদের। যেভাবেই হোক তাদের পাশ করাতেই হবে। প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষকেরা সেই দাবি না মানায় বৃহস্পতিবার ওই পড়ুয়া সহ অভিভাবকেরা বিক্ষোভ দেখান উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহকুমার হাড়োয়া থানার অন্তর্গত হাড়োয়া শফিক আহমেদ গার্লস উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে। যদিও তাদের মধ্যে ৯ জনকে পুনরায় পাস করিয়ে দেওয়া হয়েছে। আর এখন বাকি ৪৫ জন। যারা নবম শ্রেণী থেকে দশম শ্রেণীতে উঠতে গিয়ে অকৃতকার্য রয়েছে। তাদের দাবি, অবিলম্বে তাদেরকে পাস করিয়ে দিতে হবে। বৃহস্পতিবার এই দাবি নিয়ে স্কুল চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্রী ও অভিভাবকেরা।

অন্যদিকে, স্কুল কর্তৃপক্ষ জানাচ্ছেন, ওই পড়ুয়ারা বেশিরভাগ বিষয়ে অকৃতকার্য হয়েছে। ৫টা বিষয়ের মধ্যে কেউ ৫টা আবার কেউ ৪টে ফেল করেছে। এ জন্য তাদের উজ্জল ভবিষ্যতের কথা মাথায় রেখে পাস করানো হয়নি। এরপরও যদি অভিভাবকেরা বলেন তাদের সন্তানদের পাশ করিয়ে দিতে হবে তাহলে সেটা তারা সম্পূর্ণ দায়িত্ব নিলে পাশ করিয়ে দেওয়া হবে।

জানা গিয়েছে, এই স্কুলের পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মোট ৩ হাজার ছাত্রী রয়েছে। নবম থেকে দশম শ্রেণিতে উত্তীর্ণ হওয়ার পরীক্ষা দিয়েছিল ১০০ জন। যার মধ্যে ৪৫ জন ছাত্রী অকৃতকার্য হয়েছে। এ প্রসঙ্গে প্রধান শিক্ষিকা মৈত্রী দাশগুপ্ত বলেন, মাধ্যমিক লেবেলে পড়াশোনা। যারা প্রকৃত পাশ করেছে তাদেরকেই পাশ করানো হয়েছে। স্কুলের প্রটোকল মেনে এই সিদ্ধান্ত। এদেরকে পাশ করালে মাধ্যমিকে রেজাল্ট খারাপ করবে। তখন স্কুল কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে কোনও দায় নেবে না।

 

আরো দেখুন:Malda:বেহাল রাস্তায় জেরবার এলাকাবাসী!রাস্তার মোড়ে বোর্ড লাগিয়েও হয়নি কাজ