আফগানিস্তান ক্রিকেট বোর্ড মুজিব উর রহমান, নবীন উল হক এবং ফজল হক ফারুকীকে বড়সর শাস্তি দিল। দেশের হয়ে খেলার পরিবর্তে ব্যক্তিগত স্বার্থকে প্রাধান্য দেওয়ায় এই তিন আফগান ক্রিকেটারকে শাস্তি দেওয়া হচ্ছে।

তাদের ২০২৪ সাল পর্যন্ত বার্ষিক কেন্দ্রীয় চুক্তিতে রাখা যাচ্ছে না। পরবর্তী দুই বছর তাকে টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলতে দেওয়া হবে না। আফগানিস্তান ক্রিকেট বোর্ড এই তিনজনকে এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে মুজিবের ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে নিষিদ্ধ হওয়ায় চাপে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই নিলামে সুনীল নারিনের সমর্থনে নির্বাচিত হয়েছেন আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান। মুজিব যদি খেলতে না পারেন তাহলে নাইট রাইডার্সের জায়গায় কে আসবে? নিলামে মুজিবকে ২ কোটি টাকার বিনিময়ে কিনেছে কেকেআর। আফগানিস্তান ক্রিকেট বোর্ড ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে আফগানিস্তানের তিন ক্রিকেটারকে নিষিদ্ধ করে কেকেআর শিবিরে সমস্যা তৈরি করেছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই তিন ক্রিকেটার আফগান ক্রিকেট বোর্ডের নব্য চুক্তিতে সই করতে চাননি। তার উপরে ফ্র্যাঞ্চাইজি লিগে তাঁদের খেলতে দেওয়ার জন্য অনুমতি চেয়েছিলেন বোর্ডের কাছে। আফগান ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেছেন, “ওরা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে চেয়েছিল। কেন্দ্রীয় চুক্তিতে সই করতে রাজি নয়। দেশের হয়ে না খেলে ব্যক্তিগত বাণিজ্যিক স্বার্থ দেখাই ওদের আসল উদ্দেশ্য। রিলিজ চাওয়ায় আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে কড়া সিদ্ধান্ত নিতে বাধ্য করল।”

আরও পড়ুন:Ankush Hazra: বাংলা ও দক্ষিণের ফিল্ম ইন্ডাস্ট্রির পার্থক্য নিয়ে কি বললেন অঙ্কুশ?

By Sk Rahul

Senior Editor of Newz24hours