মঞ্চ যেনো চাঁদের হাট!১১ বছর পর আবারও বইমেলায় সেজে উঠলো দেগঙ্গা!ইন্টারনেটের যুগেও যে বইয়ের কদর কমেনি,তা আবারও প্রমাণ হলো দেগঙ্গায় বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের দিন!

বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ১১ বছর পর উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা ১ও ২ নম্বর ব্লকের উদ্যোগে আয়োজন করা হয় বইমেলার উৎসবের।শুক্রবার অর্থাৎ ২২ এ ডিসেম্বর দেগঙ্গা বিডিও অফিসের সামনে, বিনাপানি গার্লস স্কুলের মাঠে আয়োজন করা হয় এই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের।যেখানে বেড়াচাঁপা মোড় থেকে বেড়াচাপা বীণাপানি মাঠ পর্যন্ত বর্ণাঢ্য এক মিছিলের মাধ্যমে এই অনুষ্ঠানকে আরো আলোকিত করে তোলা হয় এদিন।এরপরই প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে ১১ বছর পর উদ্বোধন হয় দেগঙ্গা বইমেলা উৎসবের।পাশাপাশি অনুষ্ঠানকে আরো আলোকিত করতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এছাড়াও এই বইমেলায় উন্মোচিত হলো ‘আমাকে বলতে দাও’ নামক একটি বই। এর সাথে সংবর্ধনা করা হলো পড়ুয়াদের।

উদ্বোধনী এই অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন,-পশ্চিমবঙ্গ সরকারের দমকল মুন্ত্রী সুজিত বোস ও পশ্চিমবঙ্গ সরকারের সেচ মন্ত্রী পার্থ ভৌমিক,বিশিষ্ট কবি সুবোধ সরকার,দেগঙ্গা পঞ্চায়েত সমিতির বন ভুমির কর্মদক্ষ রবিউল ইসলাম,দেগঙ্গা ১ নং ব্লকের ব্লক সভাপতি আনিসুর রহমান,দেগঙ্গা ১ও ২ ব্লকের প্রতিটি গ্রাম পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

 

 

আরো দেখুন: