দিনের পর দিন বন্ধ অঙ্গনওয়াড়ি স্কুল!খাবার নিতে এসে, শিশুদের ফিরতে হয় খালি হাতে!চাল-ডাল না থাকার অভিযোগ কর্মীদের!আদৌ কি চাল-ডাল নেই?নাকি, অঙ্গনওয়াড়ির চাল দিয়েই সংসার চালাচ্ছেন তারা?

রাজ্য সরকারের পক্ষ থেকে শিশুদের পুষ্টিকর খাবার, পড়াশোনার জন্য রাজ্যের একাধিক জেলায় অঙ্গনওয়াড়ি কেন্দ্র করা হয়েছেl কিন্তু প্রায় সময়ই দেখা যাচ্ছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নেই পরিশুদ্ধ পানীয় জল, নেই বিদ্যুতের লাইন। চরম অবহেলার মধ্যেই দিন কাটছে শিশুদের। আর এমনই এক ঘটনা ফের উঠে এল ইংরেজবাজার ব্লকের কাজিগ্রাম পঞ্চায়েতের সাগরদিঘী এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে।

জানা গিয়েছে, প্রায় ৫ থেকে ৬ বছর আগে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি করা হয়েছে এবং সেই সময় থেকেই বিদ্যুতের লাইন ও জলের ব্যবস্থা নেই। যদিও জলের জন্য ট্যাপ কল বসানো হয়েছে সেখানে। এমনকি, ঘরে ফ্যানও লাগানো হয়েছে। কিন্তু ইলেকট্রিক না থাকায় বারবার জেলা প্রশাসন, জনপ্রতিনিধির কাছে আবেদন করেও কোনো ফল পায়নি গ্রামবাসীরা।

উল্লেখ্য, সেন্টার বন্ধ থাকায় মঙ্গলবার সকালেও আইসিডিএস কেন্দ্র থেকে ঘুরে যেতে হয় শিশুদের। আর তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা। তাদের অভিযোগ, সেন্টার বন্ধ রেখে আইসিডিএস কেন্দ্রের কর্মীরা বাড়িতে রয়েছেন। এমনকি, সেন্টার বন্ধ থাকবে সে কথাও জানা না তারা। শিশুরা খাওয়ার আনতে এসে দেখে সেন্টারে তালা বন্ধ। যার ফলে এদিন শিশুরা খাবার ছাড়াই খালি হাতে বাড়িতে ফেরে।

তাদের এহেন গা-ছাড়া মনোভাবে উঠছে প্রশ্ন। তাহলে কি, শিশুরা ঠিক মত পুষ্টিকর খাবার পাবে না? নাকি, এভাবেই দিনের পর দিন চাল-ডাল চুরি করে নিজেদের ঘর চালাবেন কর্মীরা? আর বঞ্চিত থেকে যাবে অসহায় শিশুরা!

 

 

আরো দেখুন:Darshana Banik: শ্বশুরবাড়িতে গিয়ে কেমন কাটছে দর্শনার? জানালেন নতুন বউ নিজেই