স্নাতক পাশ হলেই মিলবে দেড় লক্ষ টাকার বেতনের চাকরি! জারি হল বিজ্ঞপ্তি! কারা আবেদন করতে পারবেন?কি যোগ্যতার প্রয়োজন?আবেদনের শেষ তারিখ কবে?কতগুলি শূন্যপদ আছে?আসুন জেনে নিই!

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ শুন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।মোট ৪৪৪ টি শূন্যপদের পরিপ্রেক্ষিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

কতগুলি শূন্যপদ রয়েছে?

এক্ষেত্রে সহকারী সেকশন অফিসারের জন্য রয়েছে ৩৬৮ টি শূন্যপদ এবং সেকশন অফিসারের জন্য রয়েছে ৭৬ টি শুন্যপদ।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৩৩ বছরের নির্ধারণ করা হয়েছে। যদিও সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সসীমায় ছাড় দেওয়া হবে।

বেতন কত হবে?

সূত্রের খবর, সেকশন পদে কর্মরত প্রার্থীরা মাসিক ৪৭,৬০০ টাকা থেকে ১,৫১,১০০ টাকা বেতন পাবেন। পাশাপাশি, সহকারী সেকশন অফিসার পদে নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ৪৪,৯০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকা বেতন পাবেন।

কিভাবে আবেদন করবেন?

এক্ষেত্রে, আবেদনে ইচ্ছুক প্রার্থীরা, CSIR-এর অফিসিয়াল ওয়েবসাইট অর্থাত্‍ csir.res.in-এ রেজিস্ট্রেশন করার মাধ্যমে আবেদন করতে পারবেন।লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

আরো জানিয়ে দিই,ইতিমধ্যেই শূন্যপদের পরিপ্রেক্ষিতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যেটি চলবে আগামী ১২ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত। পাশাপাশি প্রার্থীরা, আগামী ১৪ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন।

প্রসঙ্গত,বর্তমানে চাকরী নিয়ে অনেকে ব্যবসা শুরু করেছে।তাই কোনো চাকরিতে আবেদনের জন্য অযথা কেও বাড়তি টাকা চাইলে দেবেন না।

 

 

আরো দেখুন:Lakshmi Vandar:আপনিও কি লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের আওতায় আছেন?জানেন কি এবার সবাই এই প্রকল্পের সুযোগ পাবে না?