ঘন্টার পর ঘন্টা মাউথ অর্গান বাজিয়ে ‘লন্ডন বুক অফ ওয়ার্ল্ড’-এ রেকর্ড গড়ল এক খুদে! অভিনব-এর এহেন সাফল্যে বেজায় খুশি পরিবার-সহ শিক্ষক!

বর্তমান সময়ে শিশুরা যখন মোবাইল গেমে ব্যস্ত, তখন মাউথ অর্গানকে সঙ্গী করে ঘন্টার পর ঘন্টা টানা মাউথ অর্গান বাজিয়ে লন্ডন বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড গড়ল মহিষাদলের হরিখালী গ্রামের ১০ বছরের খুদে অভিনব মাল। স্থানীয় স্বাধীনতা সংগ্রামী সুশীলকুমার ধাড়া শিশু মন্দির স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র অভিনব।

পরিবার সূত্রে জানা যায়, মাত্র ৬ বছর বয়স থেকে মাউথ আর্গনের প্রশিক্ষণ নিতে শুরু করে সে। বর্তমান সময়ের বাংলা ও হিন্দি মিলে প্রায় ১৫০টির মতো গানের সুর মাউথ অর্গানে বাজাতে পারে। টানা ৭-৮ ঘন্টা মাউথ অর্গান বাজাতে পারে অভিনব। বাবা সুব্রত মাল প্রাথমিক স্কুলের শিক্ষক, মা সোনালী মাল তথ্য মিত্র দপ্তরের কর্মী। বাবা, মা ও দিদি-সহ চার জনের সংসার। ছোট থেকেই অভিনবের মাউথ অর্গান বাজানোর নেশা ছিল। সারাক্ষণ মাউথ অর্গান নিয়ে গান বাজানোর চেষ্টা করত। এরপর স্থানীয় মাউথ অর্গান শিল্পী চয়ন চক্রবর্তীর কাছে প্রশিক্ষণের জন্য ভর্তি করা হয়। সেই থেকে আজও মাউথ অর্গানের মাধ্যমে নানা গানের সুর তুলে চলেছে।

ইতিমধ্যেই জেলা ও রাজ্যের বিভিন্ন প্রতিযোগিতার পাশাপাশি অনলাইনের প্রতিযোগিতায় অংশ গ্রহন করেও একাধিক পুরস্কারে পুরস্কৃত হয়েছে অভিনব। আর এবার তার ঝুলিতে এল “লন্ডন বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড”। চলতি সপ্তাহের বুধবারই সেই সম্মান বাড়িতে পৌঁছেছে। পুরস্কার পাওয়ার পর বেজায় খুশি পরিবারের লোকজন।

 

আরো দেখুন:TMC:বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান!একইসঙ্গে স্থাপন করা হলো মা ষষ্ঠীর শীলা মূর্তি