দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে (Weather Update) ক্রমেশ ফুঁসছে ঘূর্ণিঝড় মিগজাউম (Michaung)। গত ৬ ঘণ্টায় তা পশ্চিম ও উত্তর পশ্চিম মুখে অগ্রসর হতে শুরু করে দিয়েছে। গতিবেগ রয়েছে কিলোমিটার প্রতি ঘণ্টার হিসাবে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন,

👉 গতকালের চিহ্নিত নিম্নচাপ অঞ্চলটি একটি নিম্নচাপে ঘনীভূত হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে একটি গভীর নিম্নচাপে বিকশিত হতে পারে এবং পরবর্তীকালে একটি ঘূর্ণিঝড় (“মিগজাউম” নামে পরিচিত হবে) এটি উচ্চতর শক্তিশালী হতে পারে। পরবর্তী ৪৮ ঘন্টা, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে উত্তর-পশ্চিম দিকে তার সম্ভাব্য প্রাথমিক গতিবিধি এবং সম্ভাব্য উত্তর দিকে কেন্দ্রীয় অন্ধ্র প্রদেশ উপকূলরেখার দিকে ফিরে যেতে পারে (এবং পরবর্তীকালে উত্তর অন্ধ্র-পশ্চিম বাংলাদেশের দিকে পূর্ব ভারতীয় উপকূলরেখা বরাবর এবং আশেপাশে ঘুরতে পারে) ওই অংশগুলিকে প্রভাবিত করে আগামী সপ্তাহে শ্রীলঙ্কা, পূর্ব ভারতীয় এবং বাংলাদেশের উপকূলের কিছু অংশ।

👉সর্বনিম্ন তাপমাত্রা পরবর্তী ২ দিনের জন্য ১৯-২২ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি থাকবে কারণ অভ্যন্তরীণ বাতাসকে টেনে নেওয়ার জন্য বঙ্গোপসাগরের উপরে চিহ্নিত নিম্নচাপ এলাকা এবং পশ্চিমী বিঘ্নের ক্রমশ পূর্ব দিকে সরে যাওয়া পূর্ব ভারতে উত্তরের বাতাসের পথ প্রশস্ত করে। তবে আশা করা হচ্ছে যে আগামী সপ্তাহের শুরু থেকে সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ২৯.৫-৩১.৫/২০-২২

👉বৃষ্টি: শূন্য

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু : উত্তর দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: মাঝারি

👉আদ্রঃ পরিমিত

👉 আরাম: পরিমিত

আরও পড়ুন:Sreelekha Mitra: পরমপিয়ার বিয়ের পর, নিজের বউ/বরকে সামলে রাখার উপদেশ দিলেন শ্রীলেখা

By Sk Rahul

Senior Editor of Newz24hours