প্রেম কি বয়স মানে? একেবারেই নয়। আর শোভন চ্যাটার্জি ও বৈশাখী ব্যানার্জীকে দেখলে তা স্পষ্ট বোঝা যায়। অনেকেই তাদের এই প্রেমকে বুড়ো বয়সে ভীমরতি মনে করেন কিন্তু তাতে তাদের বিশেষ কিছু যায় আসেনা। তাদের সম্পর্কের আইনি স্বীকৃতি না থাকলেও তাঁদের সুখী গৃহকোণ। নিজের প্রিয়তমাকে এই পুজোতে কি উপহার দিলেন শোভন? জানা গেলো পুজোয় ডজন খানেক শাড়ি বৈশাখীকে কিনে দিয়েছেন শোভন।

বৈশাখী বন্দ্যোপাধ্যায়, আনন্দবাজার অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘ব্ল্যাকের প্রতি শোভনের ফ্যাসিনেশন রয়েছে।’ এবার পুজোয় গোলাপি সুতোর কাজ করা একটা বালুচরি বৈশাখীকে উপহার দিয়েছেন তিনি, সঙ্গে কালো রঙা ভারী সিল্কের আরও একটি শাড়ি। শোভন-বান্ধবী বলেন,’দিন কয়েক আগে একটা দোকানের পাশ দিয়ে যাচ্ছিলাম, আমাকে বলল দু-মিনিট দাঁড়াও। ভাবলাম সিগারেট খেতে গিয়েছে হয়তো, পরে দেখলাম এই শাড়ি নিয়ে হাজির। শাড়িটা দোকানের ডিসপ্লে-তে সাজানো ছিল’।

তার পুজোর ফ্যাশনলিস্টে রয়েছে স্লেট রঙা একটি জামদানি,শান্তিনিকেতন থেকে আনা নীল-সবুজ রঙা কাঁথাস্টিচের একটি শাড়ি এবং মাহীশূর থেকে কেনা তসরের একটি শাড়ি। তবে শুধু শাড়ি নয়, প্রিয়তমাকে বইও কিনে দেন তিনি। বৈশাখী বললেন, ‘আমি কিন্তু শুধু শাড়ি গিফট পাই না, শোভন আমাকে প্রত্যেক পুজোয় বই দেয়। এবার কিরা ক্যাসের সিরিজটা কিনব বলে ঠিক করেছিলাম, কিন্তু পাঁচটার মধ্যে মাত্র দু-টো বই পেলাম। কিনে দিয়েছে দিয়েছে, তবে আবার মিষ্টি করে লিখে দিয়েছে।’

বৈশাখীর জন্য ‘দ্য ক্রাউন’ বইয়ের মলাটের ভিতর শোভন লিখেছেন, ‘তোমার জন্যও একটা মুকুট অপেক্ষা করছে এই পুজোয়, সঙ্গে অনেক ভালোবাসা-ইতি শোভন’। আর ‘দ্য বিট্রেয়েড’ বইটির ভিতরে লিখেছেন, ‘আমার প্রিয়তমা বৈশাখীর জন্য এই পুজোয়… শোভন’।

আরো পড়ুন: Weather Update: পুজোর পরেও কি নিম্নচাপের রেশ থাকবে?

Image source-Google

By Torsha