পুজোর কয়েকদিন আবহাওয়া কেমন থাকবে তা নিয়ে মনের মধ্যে প্রশ্ন সবার। আবহাওয়া দফতরের (Weather Update) মতে, শুক্রবার ২০ অক্টোবর থেকে ২২ অক্টোবর রবিবার পর্যন্ত বাংলায় মনোরম আবহাওয়া থাকবে। রোদ ঝলমলে আবহাওয়া থাকবে। বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। পশ্চিমাঞ্চলসহ বেশ কিছু এলাকায় রাতে ও সকালে হালকা শীতের আমেজ বিরাজ করছে। তবে দিন ও রাতে তাপমাত্রা কমবে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, বর্ষা আগামী ২৪-৪৮ ঘন্টার মধ্যে কিছু এলাকায় বিচ্ছিন্ন বৃষ্টির সাথে পিছিয়ে যাবে বলে আশা করা হচ্ছে। শরতের দিনগুলি এই সপ্তাহান্তে/আগামী সপ্তাহের শুরুতে উষ্ণ দিনগুলির সাথে উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হবে এবং সকাল এবং সন্ধ্যা বেশিরভাগই এরকমই থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৮-৩০

👉বৃষ্টি: শূন্য থেকে আলো

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ মাঝারি

👉আরাম: পরিমিতি

২৩ অক্টোবর থেকে নবমী ২৪ অক্টোবর দশমী পর্যন্ত আবহাওয়া বেশিরভাগ ক্ষেত্রেই একই থাকবে, যদিও কিছু এলাকায় মেঘলা এবং আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। খুব বেশি বৃষ্টির আশঙ্কা নেই, তবে কয়েকটি জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেটাও খুব কম সম্ভাবনা। বৃষ্টি হলে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

মনোরম আবহাওয়াতেই পুজো কাটবে বলে অনুমান আবহাওয়াবিদদের। পুজোয় ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ষষ্ঠী থেকে অষ্টমী রোদ ঝলমলে আবহাওয়া। উত্তুরে হওয়ার প্রভাব অনুভূত হবে। পশ্চিমের জেলাগুলিতে সকাল-সন্ধ্যা হালকা শীতের অনুভূতি। নবমী এবং দশমীতে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ হলেও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন:মহাপুজোর প্রাক্কালে টাকির জিরো পয়েন্টে দেশ বিদেশি ভ্রমণপিপাসু মানুষের জন্য পর্যটক সহায়তা কেন্দ্র

By Sk Rahul

Senior Editor of Newz24hours