বৃহস্পতিবার রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে হাজির হন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। রথীন ঘোষের উত্তর ২৪ পরগণা এবং কলাকাতার বাড়িতে হানা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বৃহস্পতিবার ভোর ৬টা নাগাদ খাদ্যমন্ত্রীর মধ্যমগ্রামের বাড়িতে ইডি আধিকারিকরা হাজির হন বলে খবর।

নিয়োগ দুর্নীতি মামলায় জর্জরিত রাজ্য। একাধিক নেতা-মন্ত্রীরা বর্তমানে জেল হেফাজতে। তারই মধ্যে মাথাচাড়া দিয়ে ওঠে পুর নিয়োগ। তদন্তভার নেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই দুর্নীতিকাণ্ডেও বেশ কয়েকজন হেভিওয়েটের নাম জড়িয়েছে। তাঁদের মধ্যেই একজন রথীন ঘোষ।

ইডি সূত্রে খবর, ২০১৪-২০১৮ সাল পর্যন্ত মধ্যমগ্রাম পুরসভার চেয়ারম্যান ছিলেন তিনি। তদন্তকারীদের দাবি, দুর্নীতি মামলায় ধৃত অয়ন শীলের বয়ানে মন্ত্রী রথীন ঘোষের নাম উঠে এসেছে। সেই সূত্র ধরেই আজকের তল্লাশি। এমনকি তাঁর অনুগামীদের বাড়িতেও তল্লাশি চলে আজকে।

এদিন মন্ত্রীর বাড়ি সহ ১৩ টি জায়গায় তল্লাশি চালায় ইডি। আজ সকালেই সিজিও কমপ্লেক্স থেকে একাধিক দল বের হয়। তাঁদের মধ্যে দশজনের একটি দল খাদ্যমন্ত্রী রথীন ঘোষের বাড়িতে হানা দেয়। এই ঘটনায় রাজ্যের আরও এক মন্ত্রীর গ্রেফতারির জল্পনা শুরু হয়েছে। এই তল্লাশি অভিযানের পর বেশ কিছু জরুরী নথি পাওয়া যাবে বলেও অনুমান তদন্তকারীদের।এখন এই ঘটনার রেশ কোন দিকে পৌঁছায়,সেটাই দেখার!