১২ বছর পর ভারতে অনুষ্ঠিত হল ক্রিকেট বিশ্বকাপ (ICC World Cup)। কিন্তু উদ্বোধনী ম্যাচে ফাঁকা স্টেডিয়ামে খেলেছে দুই দল। বিশ্বের সর্ববৃহৎ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে (Narendra Modi Stadium) একত্রিত হয়েছিলেন বেশ কিছু ক্রিকেটপ্রেমী। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের দ্বৈরথও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের আকর্ষণ করতে পারেনি। ফাঁকা স্টেডিয়াম নিয়ে হতাশ ভারতীয় ক্রিকেট বিশ্ব। আহমেদাবাদের ফাঁকা মাঠের ছবি নেট দুনিয়ায় ভাইরাল হচ্ছে।

বিশ্বকাপের (ICC World Cup) টিকিট বিক্রি নিয়ে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। ২৫ শে আগস্ট থেকে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়। টিকিট বিক্রি শুরু হয়েছিল রাত ৮টা থেকে। টিকিটের অপ্রতিরোধ্য চাহিদার কারণে, টিকেটিং অ্যাপ “বুক মাই শো” বিক্রি শুরু হওয়ার কিছুক্ষণ পরেই বিক্রি হয়ে যায়। মুম্বাই এবং ব্যাঙ্গালুরুতে ভারত ছাড়া অন্য ম্যাচের টিকিট বিক্রি হয়ে গেছে বলে খবর। উদ্বোধনী ম্যাচের টিকিটও ভালোরকম বিক্রি হয়েছে বলেই শোনা গিয়েছিল।

কিন্তু বাস্তবে এটা সম্পূর্ণ ভিন্ন চিত্র। দুপুর ২টায় শুরু হবে বিশ্বকাপের প্রথম ম্যাচ। একেবারে ফাঁকা মাঠে টস করতে নামেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের দুই ক্যাপ্টেন। স্ট্যান্ডে উভয় দলের সমর্থক প্রায় ছিল না। এদের অধিকাংশই বিদেশি। মনে করা হচ্ছে, প্রায় এক লক্ষ আসনবিশিষ্ট মাঠের এক চতুর্থাংশও ভরেনি এদিনের ম্যাচে।

ফাঁকা স্টেডিয়ামের ফুটেজ সামনে আসতেই নেট দুনিয়ায় চর্চা শুরু হয়। অনেকে প্রশ্ন তুলেছেন এই খেলার টিকিট সব বিক্রি হয়ে গেছে। তাহলে আজকের ম্যাচে দর্শক কোথায়? হতাশা প্রকাশ করেছেন ইংল্যান্ডের মহিলা দলের ক্রিকেটার ড্যানি ওয়াট। “সব দর্শক কোথায়?” তিনি টুইট করেছেন। তবে, অনেকেই আশা করছেন বিকেল হলে মাঠে ভিড় বাড়বে।

আরও পড়ুন:Avijit Naskar:”ডেঙ্গুর চোখ রাঙানি রাজারহাটে প্রভাব বিস্তার করতে পারবে না”জানালেন রাজারহাট বিষ্ণুপুর ২ নম্বর পঞ্চায়েতের প্রধান অভিজিৎ নস্কর

By Sk Rahul

Senior Editor of Newz24hours