আগামী শনিবার হিমাচল প্রদেশের ধর্মশালায় বিশ্বকাপ ক্রিকেটের (Cricket World Cup) একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। তার আগেও সেখানে খলিস্তানের তৎপরতা নিয়ে অস্বস্তিতে ছিল প্রশাসন।

বুধবার শৈল শহরের জলশক্তি ভবনের দেয়ালে খলিস্তানের স্লোগান পাওয়া গেছে। লেখার সঙ্গে খলিস্তানের পতাকা আঁকা হয়েছে। সমাবেশে “খালিস্তান জিন্দাবাদ” স্লোগানও উঠেছে বলে অভিযোগ। ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্যাচ হবে ৫ অক্টোবর। আহমেদাবাদে খেলবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ। এর আগে খালিস্তানের তৎপরতা নিয়ে উদ্বিগ্ন ছিল পুলিশ। কাংড়ার পুলিশ প্রধান শালিনী অগ্নিহোত্রী জানিয়েছেন, জলশক্তি ভবনের দেওয়ালে স্প্রে পেইন্ট দিয়ে স্লোগান লেখা হয়েছে। এলাকার সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করা হচ্ছে।

খলিস্তান জঙ্গি হরদীপ সিং নিজ্জারের সাম্প্রতিক হত্যাকাণ্ডের পর কানাডা-ভারত সম্পর্ক তলানিতে পৌঁছেছে। এই পরিবেশে ধর্মশালার ঘটনা দেশে খালিস্তানিদের উপস্থিতি নিশ্চিত করেছে। পুলিশ সূত্রে খবর, ঘটনার ফলে এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। উল্লেখযোগ্যভাবে, ধর্মশালা হল চীন-অধিকৃত তিব্বত থেকে স্বেচ্ছায় নির্বাচিত বৌদ্ধ ভিক্ষু দলাই লামার সদর দপ্তর। তাই হিমাচল পুলিশ চরম সতর্কতার বার্তা দিয়েছে।

 

আরও পড়ুন:Arjun Singh:দিল্লি থেকে ফিরে সরাসরি কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন অর্জুন সিং

By Sk Rahul

Senior Editor of Newz24hours