ষষ্ঠী থেকে দশমী কেমন থাকবে আবহাওয়া?ঝেঁপে বৃষ্টি নাকি বিরাট গরম?কী পূর্বাভাস হাওয়া অফিসের?জানেন?

মা আসছেন! হাতে মাত্র বাকি আর কয়েকটা দিন। তারপরই ঢাকে কাঠি পড়বে।তবে বাঙালির শ্রেষ্ট উৎসব দুর্গাপুজো শুরু আগে থেকেই নেমে এসেছে দুর্যোগ।

আগমনের মতো বিদায়েও বিলম্ব যেনো বর্ষার! পুজোর মাস এসে গেলেও সকাল রাত অব্দি বলা যায় একনাগাড়ে পড়ছে বৃষ্টি।

আলিপুর আবাহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তর-পশ্চিম ভারতের কারণেই রাজ্যে ধীর গতি রয়েছে মৌসুমি বায়ুর। আর সে কারণেই নির্দিষ্ট সময় চলে গেলেও বর্ষা বিদায়ে রয়েছে আরও বিলম্ব।তাই কখনও তুমুল বৃষ্টি, তো কখনও ফাটিয়ে গরম।

তবে এইমুহুর্তে প্রতিটি বাঙালির মধ্যে একটাই প্রশ্ন জাগছে, দুর্গাপুজোয় কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? পুজোর সময় কী বৃষ্টি থাকবে?নাকি গরমে নাজেহাল হবে সাধারণ মানুষ?কি বলছে আবহাওয়া অফিস?

কিছুদিন আগেই জানা গিয়েছিল,অক্টোবর মাসের ১৫ থেকে ২০ তারিখ ষষ্ঠী পর্যন্ত রাজ্যে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।শুধু তাই নয়, কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে।

তবে আবহাওয়াবিদ জানিয়েছে,- ষষ্ঠীর পরদিন থেকে বদলাবে আবহাওয়া। সপ্তমী থেকে দশমী অর্থাত্‍ ২১ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত পশ্চিমবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সামান্য বৃষ্টি হতে পারে।

পুজোর ৫ দিন খুব বেশি গরমও থাকবে না বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। গরম থাকলেও গাঁয়ে জ্বালা ধরানোর মতো তাপ থাকার সম্ভাবনা নেই বলেই মনে করছে হাওয়া অফিস।

 

আরো দেখুন:Raj Chakraborty: রাজের ভাগ্নির কাণ্ড দেখে নেট দুনিয়ায় উঠলো সমালোচনার ঝড়