প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রোবটের দুনিয়ায়। রোবটদের সঙ্গে গল্প করলেন। যন্ত্রমানবদের হাতেই চা খেলেন। আবার ছবিও তুললেন। নিজের ব্যস্ত সূচি থেকে বেশ কিছুটা সময় কাটিয়ে এলেন গুজরাটের সায়েন্স সিটির রোবটিক্স গ্যালারিতে (Robotics Gallery)। তাঁর সঙ্গে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলও।

রোবটিক্স গ্যালারিতে সময় কাটানোর ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। তাতে দেখা যাচ্ছে, একটি রোবট প্রধানমন্ত্রীকে চা খেতে দিচ্ছে। সঙ্গে রয়েছে দুটি স্যান্ডউইচ, জলের বোতল। আরো দেখা যাচ্ছে, রোবট গ্যালারির বিভিন্ন অংশ ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী। কোথাও আবার তাঁকে মোবাইলের ক্যামেরায় ছবি তুলে নিতেও দেখা গিয়েছে। বিভিন্ন রোবট সম্পর্কে খোঁজখবরও করেছেন তিনি।

তথ্য-প্রযুক্তিতে তাঁর আগ্রহ একেবারেই নতুন নয়। ক্ষমতায় আসার পর তিনিই গোটা দেশকে ‘ডিজিটাল’ করার উদ্যোগ নিয়েছিলেন। তাঁর পৃষ্ঠপোষকতায় প্রযুক্তি ক্ষেত্রে বিনিয়োগও বাড়ছে। অন্তত সরকারের তেমনটাই দাবি। সার্বিকভাবে বলতে গেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ‘টেকস্যাভি’ মানুষ। আর সেটা বোঝা গেল গুজরাটের সায়েন্স সিটিতে রোবটদের নিয়ে তাঁর আগ্রহ দেখেই।

 

আরো দেখুন:It’s time for you just take your dating life to another location level – meet horny singles online now