অপেক্ষার অবসান। আজ, ২৩ সেপ্টেম্বর বারাণসী সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে গিয়ে এ বার নতুন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের শিলান্যাস করলেন মোদী।

আজ শনিবার বারাণসী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর, কপিল দেবরা।

একইসঙ্গে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি রজার বিনি, সচিব জয় শাহরাও। বারাণসীর অত্যাধুনিক এই স্টেডিয়ামটি তৈরি হবে বেলপাতার আদলে। স্টেডিয়ামে থাকবে কাশী এবং শিবের ছোঁয়া। গ্যালারির আকৃতি হবে শিবের মাথায় থাকা এক ফালি চাঁদের মতো। ভিআইপি গ্যালারি দেখতে হবে ডুগডুগির বা ডমরুর মতো।

এদিন স্টেডিয়ামের শিলান্যাস করে প্রধানমন্ত্রী মোদী বলেন,’এই ক্রিকেট স্টেডিয়ামটি পূর্বাচলের যুবকদের জন্য আশীর্বাদস্বরূপ হতে চলেছে। যখন থেকে এই প্রস্তাবিত স্টেডিয়ামের ছবি প্রকাশিত হয়েছে তখন কাশীর বাসিন্দারা চমকে গিয়েছেন। আজ বিশ্ব ক্রিকেটের মাধ্যমে ভারতের সঙ্গে সংযুক্ত হচ্ছে। বিশ্বের নতুন দেশগুলি ক্রিকেট খেলতে এগিয়ে আসছে। আগামী দিনে ক্রিকেট ম্যাচের সংখ্যাও বাড়তে চলেছে। তাই ম্যাচ বাড়লে নতুন স্টেডিয়ামের প্রয়োজনীয়তাও বাড়বে। বেনারসের স্টেডিয়াম সেই চাহিদা পূরণ করবে। স্টেডিয়ামের কাজ শেষ হলে ৩০ হাজারের বেশি মানুষ এখানে বসে ম্যাচ দেখতে পারবেন। এখানকার সাংসদ হিসেবে আমি বিসিসিআই-এর সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

আরো দেখুন:Abhishek Banerjee:অভিষেক বাদে আর কার কার সম্পত্তির উৎস জানতে চাইছে বিচারপতি? সামনে এল বিস্ফোরক তথ্য