ভারতীয় জাদুঘরে রয়েছে চাকরির সুযোগ,বেতন ৩৫ হাজার!আবেদনের জন্য কি কী যোগ্যতা প্রয়োজন?জানেন?

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো ভারতীয় জাদুঘর।১৩ সেপ্টেম্বর এ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এডুকেশন এবং ইনফরমেশন টেকনোলজি বিভাগে ইয়ং প্রফেশনাল হিসাবে লোক নিয়োগ করা হবে। তবে এই নিয়োগ হবে চুক্তিভিত্তিক। এই পদে আবেদনের জন্য কী শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা প্রয়োজন?কী ভাবে বা আবেদন করা যাবে জানেন?

প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,- ইয়ং প্রফেশনাল পদে আবেদনের জন্য ইতিহাস, পুরতত্ত্ববিদ্যা, অ্যাসিয়েন্ট ইন্ডিয়া, এপিগ্রাফি, নুমিসম্যাটিক্স- এই বিষয়ের মধ্যে কোনও একটিতে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ করতে হবে। মিডিয়া হাউস বা কোনও মিউজিয়ামে অন্তত ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে মাত্র ২ জনকে নেওয়া হবে। অন্যদিকে ইয়ং প্রফেশনাল পদের জন্য এক জনকে নেওয়া হবে। এই পদে আবেদনের জন্য স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স বা আইটিতে বিটেক বা এমসিএ পাশ করতে হবে। সেই সঙ্গে যাদের কাজের অভিজ্ঞতা থাকবে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।ভারতীয় জাদুঘরের ঠিকানায় আবেদন পত্র পাঠাতে হবে। ২৭ সেপ্টেম্বরের মধ্যে করতে হবে আবেদন।

আরো জানানো হয়েছে,চুক্তির ভিত্তিতে ১২ মাসের জন্য এই পদগুলিতে নিয়োগ করা হবে। ২টি পদের জন্যই প্রতিমাস ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে। তবে ডিএ, ট্রান্সপোর্ট অ্যালাউন্সের মতো সুযোগ সুবিধা থাকবে না।

 

 

আরো দেখুন:বাতিল হল আধার-প্যান!১লা অক্টোবর থেকে নিয়মে বড় পরিবর্তন মোদী সরকারের