এশিয়া কাপ থেকে বাদ পড়ার পর পাকিস্তান আরও বড় ধাক্কা খেল। একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইট অনুসারে, কাঁধের ইনজুরির কারণে ২০ বছর বয়সী ফাস্ট বোলার ইতিমধ্যেই কাপ থেকে অযোগ্য হয়েছেন বলে জানা গেছে। তার কাঁধের পেশী ছিঁড়ে গেছে বলে মনে হচ্ছে। বিশ্বকাপ (ICC ODI World Cup) ছাড়াও নাসিমের কাঁধের যা অবস্থা তাতে ২০২৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর পাকিস্তান সুপার লিগেও অনিশ্চিত তিনি।

শ্রীলঙ্কার কাছে হারের পর পাকিস্তানি অধিনায়ক বাবর আজম পরামর্শ দিয়েছিলেন যে নাসিম হয়তো বিশ্বকাপে খেলবেন না। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে চলতি এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে কাঁধে চোট পান নাসিম। ভারতীয় ব্যাটিংয়ের ৪৬তম ওভারে চোটের কারণে মাঠ ছাড়েন তিনি। এরপর তাকে মাঠে দেখা যায়নি, এমনকি রিজার্ভ ডে-তেও বল করতে দেখা যায়নি। এরপরই এমন তথ্য উঠে আসে। যদিও পিসিবি এই বিষয়ে আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করেনি। তবে, শোনা যাচ্ছে যে প্রথম স্ক্যান রিপোর্টের ফলাফল এই সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যবহার করা হয়েছিল। আগামী দিনে দ্বিতীয় স্ক্যান রিপোর্ট পেলে নাসিমের ক্রিকেট ভবিষ্যৎ সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

তারা এশিয়া কাপ থেকে বিদায় নেওয়ার আগে সবাই হ্যারিস রউফ এবং নাসিম শাহের ইনজুরির বিষয়ে অবগত ছিল। পাকিস্তানি শিবিরের মতে, হারিস রউফ পুরোপুরি সুস্থ হয়ে উঠছেন। এছাড়াও, আগামী ৬ অক্টোবর, হ্যারিস নেদারল্যান্ডসের বিপক্ষে একটি কাপ ম্যাচে খেলতে পারবেন। এমনটাই জানিয়েছেন বাবর। যদিও শাহের চোট নিয়ে বিস্তারিত কিছু জানাতে চাননি নাসিম।

এশিয়া কাপ থেকে বিদায় ও শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়ার পর সংবাদ সম্মেলনে যোগ দেন বাবর। সেখানে নাসিম শাহের চোট নিয়ে প্রশ্ন করা হলে পাকিস্তানি অধিনায়ক বলেন, “আমরা এখনই আমাদের দ্বিতীয় পরিকল্পনা সম্পর্কে কিছু বলতে চাই না। হ্যারিস রউফ অবশ্য সুস্থ হয়ে উঠছেন। ওডিআই বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচের আগেই ওকে পাবার সম্ভাবনা রয়েছে। বিশ্বকাপ খেলা। নাসিম কতগুলো ম্যাচ খেলতে পারবেন না, তা আমার কাছে অজানা। তবে আমরা হ্যারিসকে পেতে পারি।

আরও পড়ুন: Duare Sarkar:পূর্ব বেরাবেরি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে দুয়ারে সরকার ক্যাম্প

 

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours