এগিয়ে আসতে পারে চব্বিশের লোকসভা নির্বাচন!কেন নির্বাচন এগিয়ে আনার সিদ্ধান্ত কেন্দ্রের?চব্বিশের গোড়ায় কি আরও কোন বড় ইভেন্ট?যার রেশ থাকতেই নির্বাচন মেটাতে চাইছে কেন্দ্র?নাকি, এর নেপথ্যে অন্য কোনো কারণ?

এপ্রিলে নয়, আগামী মার্চেই হতে পারে রাজ্যের লোকসভা নির্বাচন। যা ২০২৪-এর এপ্রিলের গোড়ায় শেষ হতে পারে বলেই সূত্র মারফত খবর। যদিও এর আগেই কেন্দ্রের বিজেপি সরকার ভোট এগিয়ে আনতে পারে বলে সন্দেহ প্রকাশ করছিলেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার সূত্র মারফত তা সত্যি হওয়ার কথাই জানা গেল।

সদ্য শেষ হওয়া জি ২০ সম্মেলনের সাফল্যের পর প্রজাতন্ত্র দিবসের সময় আমেরিকা, জাপান, অস্ট্রেলিয়া এবং ভারতের ‘কোয়াড’-সম্মেলন করার কথা ভাবছে কেন্দ্র। পাশাপাশি আগামী ২১ থেকে ২৪শে জানুয়ারির মধ্যে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান রাখার কথাও ভেবেছে কেন্দ্রীয় সরকার। আর এই সকল বড় ইভেন্টের পর বেশি সময়ের ব্যবধান না রেখে লোকসভা নির্বাচন সম্পন্ন করলে তার প্রভাব যে ভোট ব্যাঙ্কে বেশ ভালো পড়বে, সে আশা রাখাই যায়। আর সেই আশা থেকেই মাস খানেক আগে নির্বাচন এগিয়ে আনার কথা ভাবছে কেন্দ্র, এমনটাই দাবি সংশ্লিষ্ট মহলের।

 

 

 

আরো দেখুন:BJP MLA appears for HS Exam:উচ্চমাধ্যমিকে বসলেন বনগাঁর বিধায়ক স্বপন মজুমদার, বললেন স্নাতক হওয়ারও ইচ্ছা আছে