এবার বাঁকুড়া,বিষ্ণুপুরের ওপর দিয়ে চলবে বন্দে ভারত এক্সপ্রেস!হ্যা ঠিকই শুনছেন এবার থেকে বন্দে ভারত এক্সপ্রেসের চাকা গড়াবে বাঁকুড়া,বিষ্ণুপুরের ওপর দিয়ে।কবে থেকে শুরু হবে এই যাত্রা?

প্রসঙ্গত,প্রতিদিন প্রায় এক কোটি মানুষকে নিজেদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য বিশেষ ভূমিকা পালন করছে ভারতীয় রেল।ভারতীয় রেলের এমন ভূমিকা পালনের পাশাপাশি তাদের তরফ থেকে পরিষেবাও আরও উন্নত করার প্রচেষ্টা চালানো হচ্ছে। গণপরিবহনের মেরুদন্ড হিসেবে পরিচিত এই রেল পরিষেবা প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে চলেছে যাত্রীদের স্বাচ্ছন্দ্য এবং নিরাপদ ভাবে ভ্রমণের জন্য।

আর ভারতীয় রেলের তরফ থেকে এই সকল প্রয়াসের মধ্যেই চালু করা হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। ইতিমধ্যেই দেশীয় প্রযুক্তিতে তৈরি দেশের প্রথম সেমি হাই স্পিড এই ট্রেনটি ২৫ টি রুটে চালানো হচ্ছে। এই ২৫টি রুটের মধ্যে আবার পশ্চিমবঙ্গে রয়েছে তিনটি। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি, নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি এবং হাওড়া থেকে পুরী এই তিনটি রুটে বন্দে ভারত যাতায়াত করছে।

পাশাপাশি আরো বিকল্প রুট চালুর পরিকল্পনা শুরু হয়েছে।এরইমধ্যে এবার শোনা যাচ্ছে বন্দে ভারত এক্সপ্রেসের চাকা গড়াবে বাঁকুড়া,বিষ্ণুপুরের ওপর দিয়ে।

জানা গিয়েছে,ইতিমধ্যে এই বিষয়ে জঙ্গল মহলের সব বিধায়কদের এবং মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন বাঁকুড়া জেলার বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।সেখানে খড়গপুর – আদ্রা ডিভিশনের পুরুলিয়া,বাঁকুড়া, বিষ্ণুপুরের ওপর দিয়ে একটা বন্দে ভারত চালানোর দাবি তোলা হয়েছিল।আর সেই বৈঠক অনেকটাই ইতিবাচক সাড় পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন এদিন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।একইসঙ্গে জানানো হয়েছে খুব শীঘ্রই এটি শুরু হয়ে যাবে।

এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসতেই উচ্ছসিত এলাকাবাসী।কবে এই ট্রেন শুরু হয় এখন সেই অপেক্ষায় সাধারণ মানুষ।

 

 

আরো দেখুন:Bishnupur:বাঁকুড়ার পর এবার বিষ্ণুপুরেও প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ