আসন্ন ওয়ানডে বিশ্বকাপের (ICC ODI World Cup) জন্য অস্ট্রেলিয়া তাদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। প্যাট কামিন্সের অধীনে ভারতের মাটিতে লড়বেন অজিবাহিনী। স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা দলে তাদের প্রত্যাশিত জায়গা নিয়েছে। কিন্তু মার্নাস লাবুশেনের মতো তারকাদের বাদ দেওয়া হয়েছে।

যে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে তার মধ্যে একজন তারকা পেসার গ্লেন ম্যাক্সওয়েল। যার কারণে বিশ্বকাপের ম্যাচে ধোঁয়াশা তৈরি হয়েছিল। কারণ ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের সিরিজে তিনি অংশ নিতে পারবেন না বলে গুঞ্জন রয়েছে। তবে ম্যাক্সওয়েলের ফেরা অস্ট্রেলিয়ার জন্য অবশ্যই স্বস্তির। কিন্তু লাবুশানের মতো মিডল-অর্ডারের বিগ হিটার টিম ডেভিডের না থাকাটাও কার্যত অপ্রত্যাশিত। দলে নেই নাথান লিওনও।

এর আগে অজি বোর্ড ১৮ জনের একটি প্রাথমিক দল ঘোষণা করেছিল। তবে ১৫ সদস্যের দলে বেশ কিছু পরিবর্তন এসেছে। নাথান এলিসের জায়গায় পেসার শিন অ্যাবটকেই বেছে নেওয়া হয়েছে। স্পিনার হিসেবে ফিরেছেন অ্যাস্থন আগর এবং অ্যাডাম জাম্প। অ্যালেক্স ক্যারি এবং জোস ইংলিসকে উইকেটকিপার হিসেবে ডাকা হয়েছে। ক্যারিকে ২০১৯ বিশ্বকাপে দুরন্ত ছন্দে দেখা গিয়েছিল।

প্যাট কামিন্সের নেতৃত্বে টিম অস্ট্রেলিয়া এই বছরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে। তার সামনে আরও একবার বিশ্বজয়ের হাতছানি। অ্যালান বর্ডার, স্টিভ ওয়া, রিকি পন্টিং এবং মাইকেল ক্লার্কের সাথে কামিন্স পঞ্চম অস্ট্রেলিয়ান অধিনায়ক হবেন যিনি তার দেশকে বিশ্বকাপে নেতৃত্ব দেবেন।

ঘোষিত ১৫ জনের অজি দল:

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি, জোস ইংলিস, শিন অ্যাবট, অ্যান্থন আগর, ক্যামেরন গ্রিন, জোস হ্য়াজেলউড, ট্রেভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ডেভিজ ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, মিচেল সটার্ক।

আরও পড়ুন:Weather Update: দফায় দফায় বৃষ্টির আশঙ্কা, কমবে গরম ও আদ্রতাজনিত অস্বস্তি

By Sk Rahul

Senior Editor of Newz24hours