৫ ই সেপ্টেম্বর ডক্টর সর্বপল্লি রাধাকৃষ্ণানের জন্মদিন।আর এই দিনটিকে প্রতিবছরই শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়।এবছরও তার ব্যতিক্রম নয়।

মঙ্গলবার রাজ্য জুড়ে পালন করা হলো শিক্ষক দিবস।তবে এই শিক্ষক দিবস অন্য ভাবে পালন করা হলো এদিন পুরুলিয়ার আড়ষা ব্লকের দেউলঘাটায় অবস্থিত রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যাপীঠে।

ইনার উইল ক্লাবের উদ্যোগে এবং এই ক্লাবের সভাপতি আলকা কাটারুকার তত্বাবধানে পুরুলিয়ার রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যাপীঠে পড়ুয়াদের কথা মাথায় রেখে আরো উন্নতমানের শৌচালয় কদিন আগেই তৈরি হয়েছিল।আর সেই শৌচালয়ের উদ্বোধন হলো আজকে।

ঠিক দুপুর ১২টা নাগাদ এদিন স্কুলের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীদের উপস্থিতিতে প্রথমে শিক্ষক দিবস পালন করা হয় এই স্কুলে।এরপর ফিতে কেটে সভাপতি আলকা কাটারুকা এবং বাসুদেব দানের হাত দিয়ে উদ্বোধন হয় এই শৌচালয়ের।

তারপর কেক কেটে দিনটির সাড়ম্বরে উৎযাপন করা হয়।পাশাপাশি পড়ুয়াদের স্কুলের ভাবমূর্তি বোঝাই রাখার বার্তা দেওয়া হয়।

আর ইনার উইল ক্লাবের এই উদ্যোগকে ধন্যবাদ জানান এদিন স্কুলের শিক্ষক শিক্ষিকাদের সাথে ছাত্র ছাত্রীরা।

সভাপতি আলকা কাটারুকা এবং বাসুদেব দান ছাড়াও এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,- ইনার উইল ক্লাবের চেয়ারম্যান দীপান্বিতা গুপ্ত,chemshel Enterprises ডাইরেক্টর বিবেক কাটারুকা সহ এই স্কুলের শিক্ষক শিক্ষিকাদের পাশাপাশি বিশিষ্ট জনেরা।

সব মিলিয়ে এদিনের এই কর্মসূচিকে কেন্দ্র করে সকলের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে।যা ছিল সত্যি চোখে পড়ার মতো।

প্রসঙ্গত,দেশ সেবার কাজে,বলাবাহুল্য সাধারণ মানুষের সেবায় এবং মহিলাদের পাশে থেকে সর্বদা সবরকমভাবে সাহায্য করেন ইনার উইল ক্লাব।

 

আরো দেখুন:Teachers Day Celebration:বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন ও বর্তমান কাউন্সিলরের উদ্যোগে শিক্ষক দিবস পালন